চাঁদপুরে ডা. আহসান উল্লার বিরুদ্ধে অপচিকিৎসার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুর সদর হাসপাতালের নাক কান গলা বিশেষজ্ঞ সিনিয়র কনসালটেন্ট ডা.আহসান উল্লাহর বিরুদ্ধে অপচিকিৎসার অভিযোগ দায়ের করেছেন পূর্ব শ্রীরামদীর জাহাঙ্গীর হোসেন নামে এক শিক্ষক। তার এমন চিকিৎসার কারণে ওই চিকিৎসক তার স্ত্রী চরম ক্ষতিগ্রস্ত হয়েছেন বলে দাবি করা হয়েছে। সেই সাথে তার ওই ডাক্তারকে অপসারণসহ বিভিন্ন ব্যবস্থা নেয়ার দাবি জানানো হয়েছে।
জেলা প্রশাসক বরাবর দায়ের করা ওই অভিযোগে উল্লেখ করা হয়, চাঁদপুর সদর হাসপাতালের নাক কান গলা বিশেষজ্ঞ সিনিয়র কনসালটেন্ট ডা.আহসান উল্লাহর কাছে নাকের হাড়ের অপারেশন করিয়েছিলাম আমার স্ত্রীর। তার নাম তাহমিনা আক্তার। বিগত ১৯ আগস্ট ২০২০ সালে শহরের ক্রিসেন্ট হাসপাতালে এ অপারেশন করানো হয়। অপারেশন সফল না হওয়ায় একবছর যাবৎ নাক পঁচে দুর্গন্ধ বের হতো। রক্ত বের হতো। ভালোভাবে খেতে পারতো না। প্রচন্ড ব্যাথায় মাঝে মধ্যে কাতর হয়ে যেতো। অপারেশন করার পর ঢাকা ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারে তার দ্বারা নাকের ময়লা ফালানো হয়। কিন্তু সমস্যা থেকেই গেলো। চাঁদপুর সদর হাসপাতালেও তার কাছ থেকেই চিকিৎসা নেয়া হয়।
সমস্যা সমাধান না হওয়ায় ডা. এম এ জামান সাহেবকে শহরের মিডল্যান্ড হাসপাতালে তিনবার দেখানো হয়। তারপরও কোন উন্নতি হয়নি বরং অবনতির দিকে যাচ্ছিলো। কয়েক দফায় ওষুধ খাওয়ানো হয়েছিল। কোন উন্নতি না হওয়ায় গত ১৮ আগস্ট ২০২১ ঢাকা পিজি হাসপাতালের হেড নেক সার্জন ডা. দেলোয়ার হোসেনকে ঢাকা হেলথ এন্ড হোপ হাসপাতালে প্রাইভেটভাবে দেখাই । তিনি নাক থেকে ব্যান্ডেজের অংশবিশেষ প্রায়৪/৫ ইঞ্চি কিছুটা শক্ত প্লাস্টিক বের করেন। ডাক্তার দেলোয়ার হোসেন বলেন, নাকের হাড় প্রয়োজনের তুলনায় অতিরিক্ত কেটে ফেলা হয়েছে। এবং নাকের হাড় ক্ষয় হয়েছে।
একবছর যাবৎ আমার স্ত্রী এমন কঠিন পরিস্থিতি নিয়ে দিনাতিপাত করেছিল। তবে এখন সে অনেকটা ভালো। পুরোপুরি সুস্থ্য নয়। একবছর ধরে কফের সাথে রক্ত যেতো। এ রকম অনভিজ্ঞ ও অগাধ বাণিজ্যিক ডাক্তারের অনতিবিলম্বে অপসারণ চাই। আমার স্ত্রীর অপারেশন চার্জ, ডাক্তার ভিজিট, পরীক্ষা-নিরীক্ষা, ঔষধ-পথ্যসহ প্রায় লক্ষাধীক টাকা ব্যয়। তাই পুরোপুরি সুস্থ্য না হওয়া পর্যন্ত আর্থিক ক্ষতিপূরণও দাবী করছি।
উল্লেখ্য, অপারেশনের দিন থেকে চারদিন ক্রিসেন্ট হাসপাতালে থেকেছে। কিন্তু ডাক্তার আহসান উল্লাহ অপারেশনের পর সশরীরে এসে কোনরকমের খোঁজখবর নেয়নি।

শেয়ার করুন

Leave a Reply