চাঁদপুরে ডিসির বাসভবনের স্টাফ কক্ষে আগুন, গণপূর্তের দায়িত্বহীনতার অভিযোগ

এইচ.এম নিজাম :
চাঁদপুর জেলা প্রশাসকের বাসভবনের স্টাফ কক্ষের একটি রুমে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। গতকাল সোমবার সন্ধ্যায় বাংলোর রুমের একটি অংশ আগুনে ক্ষতিগ্রস্ত হয়। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।
ঘটনা স্থলে গিয়ে দেখা যায়, জেলা প্রশাসকের বাসভবনের একটি স্টাফ কক্ষে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডে কক্ষের মধ্যে থাকা কিছু আসবাবপত্র আগুনে পুড়ে ক্ষতিগ্রস্ত হয়। অগ্নিকাণ্ডের সূত্রপাত বিদুৎতিক শর্ট সার্কিট থেকে হতে পারে এ ধারণাই করা হচ্ছে।
জেলা প্রশাসকের বাসভবনে এ অগ্নিকাণ্ডের ঘটনার খবর ছড়িয়ে পড়লে দ্রুত সকল বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তা, মডেল থানা পুলিশ ও সাংবাদিকরা ছুটে আসেন এবং দ্রুত আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসকে সহযোগিতা করেন।
চাঁদপুর ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মো. ফরিদ আহমেদ জানান, আমরা আসার ১০/১২ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসি। আগুন লাগার কারণটি এখনো নিশ্চিত হওয়া যায়নি। তবে বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে আগুনের সুত্রপাত ঘটতে পারে।
চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রসাসক (রাজস্ব) অসিম কুমার বণিক জানান, গণপূর্তের দায়িত্বহীনতার কারণে এমন ঘটনা ঘটেছে বলে আমি মনে করি। তাদের অনেকবার বলা হয়েছে, জরাজির্ণ ভবন ও পুরাতন তার মেরামত করার জন্য। কিন্তু তারা কোন দায়িত্বই পালন করে না। পুরাতন তারের কারণে সর্টসার্কিট থেকেই আগুন লাগার কারণ হতে পারে।
চাঁদপুর মডেল থানার ওসি মো. নাসিম উদ্দিন জানান, খবর পেয়ে আমরা আগুন নিয়ন্ত্রণে সহযোগিতা করি। প্রাথমিক ভাবে ধারণা করা যায়, পুরাতন তার থেকে সটসার্কিট হয়ে আগুনের সুত্রপাত ঘটে।
চাঁদপুর গণপূর্তের উপ-বিভাগীয় প্রকৌশলী আব্দুল্লাহ আল-মামুন জানান, আমাদের কোনো দায়িত্ব অবহেলা নেই। যখনই জেলা প্রশাসক স্যার আমাদেরকে ডাকেন আমরা সাথে সাথে ছুটে যাই এবং ভালো-মন্দ দেখাশোনা করি। আমি এখন ছুটিতে আছি। অগ্নিকাণ্ডের ঘটনা আমি শুনেছি। সাথে সাথে আমি চাঁদপুরে আসার জন্য রওনা দিয়েছি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *