চাঁদপুরে তিন ডেঙ্গু রোগী সনাক্ত

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরে করোনার ভয়াবহ ধকল এখনো কাটেনি এখনো। প্রতিদিন ৮ থেকে ১০জন মারা যাচ্ছে অদৃশ্য এই মহামারি ভাইরাসের সংক্রমণে। এই মহামারি ধকল না কাটতেই চাঁদপুরে এবার হানা দিলো আরেক মহামারি ডেঙ্গু। চাঁদপুরে এ পর্যন্ত তিনজন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। আক্রান্তরা ইতিমধ্যেই আড়াই’শ শয্যার চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে চিকিৎসা নিয়েছে।
এদের মধ্য রাকিব(১৮) নামে এক তরুনকে ভর্তি করার পর শনিবার তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা রেফার করা হয়। অপর দুইজনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এ তথ্য নিশ্চিত করেন হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাঃ সুজাউদ্দৌলা রুবেল।
হাসপাতালের জরুরি বিভাগ সূত্রে জানা যায়,১৩ ই আগস্ট সন্ধ্যা ৬ টা ৪৯ মিনিটের সময় কচুয়া উপজেলার রঘুনাথপুর বড়ুই গাও গ্রামের শফিউল্লার ছেলে রাকিবকে(১৮) গুরুতর অসুস্থ অবস্থায় ভর্তি দেয়া হয়। তার রক্ত পরীক্ষা করালে ডেঙ্গু শনাক্ত হয়। সে হাসপাতালের ৪র্থতলায় চিকিৎসাধীন ছিল। ১৪ আগস্ট শনিবার সকালে চিকিৎসকের পরামর্শে তাকে ঢাকায় নিয়ে যায় স্বজনরা।
রাকিবের বাবা শফিউল্লার জানান, প্রায় পাঁচ দিন আগে জ্বরে আক্রান্ত হন রাকিব। সঙ্গে শরীরে তীব্র ব্যথা। শুক্রবার ১৩ আগস্ট ন্ধ্যায় তাকে কচুয়া থেকে চাঁদপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।
এ বিষয়ে চাঁদপুর চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের আরএমও এবং করোনার ফোকাল পার্সন ডা. সুজাউদ্দৌলা রুবেল জানান, রাকিব হোসেন ঢাকা থেকেই ডেঙ্গু আক্রান্ত হয়ে চাঁদপুর এসেছে। তাকে চিকিতৎসার জন্যে ভর্তি দেয়া হয়েছে। তবে চিন্তিত হওয়ার কোনো কারণ নেই, তিনি শারীরিকভাবে ভালো আছেন।
হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ হাবিব উল করিম জানান, রাকিব নামে এক তরুনের শরীরে ডেঙ্গু শনাক্ত হয়। সে কচুয়া উপজেলার বড়ইগাঁও রঘুনাথপুর গ্রামের র শফিউল্যাহর পুত্র।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *