চাঁদপুরে দুই দিনে ডাক্তার-কলেজ শিক্ষক-স্কুলছাত্র-পুলিশসহ করোনা আক্রান্ত আরও ১৬ জন

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরে গত দুই দিনে ডাক্তার, কলেজ শিক্ষক, স্কুলছাত্র, পুলিশ, স্বাস্থ্যকর্মী, শিশুসহ আরও ১৬ জন করোনা আক্রান্ত হয়েছেন। এর মধ্যে বুধবার করোনা পজিটিভ রিপোর্ট আসে ১২ জনের আর বৃহস্পতিবার আসে ৪ জনের।
স্বাস্থ্য বিভাগ জানায়, বুধবার ১০১ জনের নমুনার রিপোর্টে ১২ জনের রিপোর্ট করোনা পজিটিভ আসে। আক্রান্তদের মধ্যে ১১ জনই চাঁদপুর পৌর এলাকার এবং ১ জন মতলব উত্তর উপজেলার। বাকী ৮৯ জনের রিপোর্ট করোনা নেগেটিভ।
আর গতকাল বৃহস্পতিবার মতলবে অবস্থিত আইসিডিডিআর’বি হেলথ রিচার্স সেন্টারের এক চিকিৎসক, তার শিশু সন্তান ও হাসপাতালের হিসাবরক্ষকের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। এছাড়া কচুয়া উপজেলার সাচার এলাকার আরও একজনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে হলো ৬৪ জন। চাঁদপুরের সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্যাহ এ তথ্য জানিয়েছেন।
স্বাস্থ্য বিভাগ থেকে প্রাপ্ত তথ্য মতে, ১৪ মে পর্যন্ত ৯৪৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে রিপোর্ট আসা ৮৫১ জনের মধ্যে পজিটিভ ৫৮ জন। নেগেটিভ ৭৯৩ জন। পেন্ডিং আছে ৯২ জনের রিপোর্ট। আর ঢাকায় নমুনা দেয়া করোনা আক্রান্ত ৩ জন এসেছেন চাঁদপুর। এছাড়া আইসিডিডিআরবির মাধ্যমে পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছেন আরও ৩ জন।
স্বাস্থ্য বিভাগ জানায়, করোনা পজিটিভ ৬৪ জনের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৪ জন। মৃত ৪ জন। আর বাকী চিকিৎসাধীন ৪৬ জনের মধ্যে হোম আইসোলেশনে আছেন ৩০ জন, চাঁদপুর ২৫০ শয্যা সরকারি জেনারেল হাসপাতালের আইসোলেশনে আছেন ১২ জন, ঢাকায় পাঠানো হয়েছে ৪ জনকে। এছাড়া বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন ১৪৪ জন।
চাঁদপুর সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সাজেদা পলিন জানান, আক্রান্তদের মধ্যে একজন কলেজ শিক্ষক এবং তার শিশু সন্তান হাসান আলী স্কুলের ছাত্র, একজন ল্যাব টেকনিশিয়ান, একজন আল্ট্রাসনোগ্রাম অ্যাসিসট্যান্ট। আর আগে যারা পজিটিভ ছিলেন তাদের পরিবারের সদস্য আছেন ৩ জন। এর আগে সাধারণ মানুষের পাশপাশি চাঁদপুরে ৯ জন পুলিশ সদস্য, একজন ইউএনও, ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হন।

শেয়ার করুন

Leave a Reply