চাঁদপুরে দু’ দিনে আরও ৩২ জনের করোনাভাইরাস সনাক্ত

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরে দু দিনে নতুন করে ৩২ জন করোনা আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ১১ জুন শুক্রবার ৩৬ জনের নমুনা পরীক্ষা করে ৫ জনের এবং ১২ জুন শনিবার ৯৪ জনের নমুনা পরীক্ষা করে ২৭ জনের রিপোর্ট পজেটিভ আসে।
নতুন আক্রান্তদের মধ্যে চাঁদপুর সদর উপজেলায় ১২ জন, হাজীগঞ্জে ২ জন, ফরিদগঞ্জে ৩ জন, মতলব দক্ষিণে ২, শাহরাস্তিতে ১০ জন, হাইমচরে ২ জন এবং কচুয়ায় ১ জন রয়েছেন। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৪ হাজার ৯৩১ জন। এছাড়া বর্তমানে জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ১২৩ জন। ১১ জুন পর্যন্ত আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪৫৩৪ জন। এ তথ্য জানিয়েছেন সিভিল সার্জন ডা. মো. সাখাওয়াত উল্লাহ।
স্বাস্থ্য বিভাগ জানায়, ১২ জুন পর্যন্ত আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় রয়েছেন ২২৮৮ জন, হাইমচরে ২৪৬ জন, মতলব উত্তরে ২৯৫ জন, মতলব দক্ষিণে ৪৪৪ জন, ফরিদগঞ্জে ৫৪৯ জন, হাজীগঞ্জে ৪৯৬ জন, কচুয়ায় ১৭১ জন এবং শাহরাস্তিতে ৪৩৭ জন।
মৃত ১২৩ জনের মধ্যে সদর উপজেলায় ৪৭ জন, ফরিদগঞ্জে ১৮ জন, হাজীগঞ্জে ২১ জন, শাহরাস্তিতে ৯ জন, কচুয়ায় ৭ জন, মতলব উত্তরে ১১ জন, মতলব দক্ষিণে ৬ জন, হাইমচরে ৩ জন।
জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, এ পর্যন্ত জেলায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩০ হাজার ১১৭ জনের, রিপোর্ট পাওয়া গেছে ৩০ হাজার ৮১ জনের। এর মধ্যে পজেটিভ ৪ হাজার ৮৭৮ জন আর নেগেটিভ ২৫ হাজার ২০৩ জনের রিপোর্ট। করোনা আক্রান্তদের মধ্যে বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ২৪০ জন। এদের মধ্যে ৭ জন হাসপাতালের আইসোলেশনে এবং ২৩৩ জন হোম আইসোলেশনে রয়েছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *