চাঁদপুরে নদী ঘাট থেকে ব্যবসায়ীদের ২১০০ বস্তা চাল নিয়ে কার্গো উধাও

আশিক বিন রহিম :

চাঁদপুরের প্রধান বাণিজ্যিক এলাকা পুরাণবাজারে নদীর ঘাট থেকে স্থানীয় ব্যবসায়ীদের ২ হাজার ১শ’ বস্তা চাল নিয়ে একটি কার্গো উধাও হওয়ার খবর পাওয়া গেছে। মঙ্গলবার ভোরে চাঁদপুর নদী বন্দরের ভূঁইয়ার ঘাটে এ ঘটনা ঘটে।

বিষয়টি চাঁদপুর চাল ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ নিশ্চিত করেছেন। ব্যাবসায়ীরা চাঁদপুর মডেল থানা পুলিশকে বিষয়টি অবহিত করেছেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত উধাও হয়ে যাওয়া চালভর্তি ট্রলারের সন্ধান মেলেনি।

চাল ব্যাবসায়ীরা জানান, ট্রান্সপোর্ট এর মাধ্যমে পাবনা নগরবাড়ি ঘাট থেকে পুরান বাজারের ৫ থেকে ৭ জন চাল ব্যবসায়ী তাদের চাহিদা অনুযায়ী কয়েক হাজার বস্তা চাল আমদানি করে। মিলন মাঝির কার্গোতে সেই চাল পুরাণবাজার ঘাটে আনা হয়। সোমবার কিছু চাল উঠানো হয়েছে। তারপর ব্যবসায়ীদের না জানিয়ে কার্গোটি রাতের অন্ধকারে ঘাট থেকে উধাও হয়ে যায়। মঙ্গলবার সকালে ঘাটে চালভর্তি কার্গোটি দেখতে না পেয়ে গদিঘর লেবার ও ব্যবসায়ীরা উধাও হয়ে যাওয়া কার্গোটি খুঁজতে থাকে।
কার্গোতে পরেশ মালাকার, মফিজ হাজী, রাজলক্ষ্মী ভান্ডারের শম্ভু সাহা, আনিছ বেপারী, মক্কা ট্রেডার্সসহ আরো কয়েকজন ব্যবসায়ির ২ হাজার ১০০ বস্তা চাল ছিল।

কার্গোটির মালিক মতলব উঃ উপজেলার দশানির জনৈক এক ব্যক্তির বলে জানা যায়।

ট্রান্সপোর্ট এর মাধ্যমে অপরিচিত কার্গোতে চাল দেওয়ার কারণে এই ঘটনাটি ঘটেছে বলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী মফিজ হাজী জানিয়েছেন।

এ বিষয়ে চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাছিম উদ্দিন বলেন, চালসহ কার্গো উধাও হয়ে যাওয়ার বিষয়টি আমরা শুনেছি। ব্যবসায়ীরা বলেছেন, তারা লিখিত অভিযোগ দেবেন। আমরাও বিষয়টি খতিয়ে দেখছি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.