চাঁদপুরে নাতিকে বাঁচাতে গিয়ে পানিতে ডুবে প্রাণ দিলেন নানিও

আশিক বিন রহিম :
খালের পানিতে ডুবে মরছে ৮বছরের শিশু সাইফিন হোসেন। এমন দৃশ্য দেখে ঠিক থাকতে পারেনি ৬০ বছরের বৃদ্ধা মমতাজ বেগম। শরীরের অসুস্থতা আর বার্ধক্যকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে নাতিকে বাঁচাতে নিজেই পানিতে ঝাঁপ দেন। কিন্তু নাতিকে বাঁচাতে ব্যর্থ হন তিনি। শুধু তাই নয়, বাঁচাতে পারেননি নিজেকেও। খালের পানিতে মৃত্যুর সাথে লড়াই করে ডুবে মরলো নানি-নাতি দু’জনেই। ১মে শনিবার সকাল ১০ টায় এমনই এক হৃদয়বিদারক ঘটনা ঘটে চাঁদপুর সদর উপজেলার রাজরাজেশ্বর ইউনিয়নের শিলারচর গ্রামে।
এমন মর্মান্তিক মৃত্যুকে মেনে নিতে না পারা স্বজনরা খালের পানি থেকে নানি মমতাজ বেগম ও নাতি সাইফিনকে উদ্ধার করে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে আসে। এসময় হাসপাতালেরর কর্মরত চিকিৎসক ডাঃ নুর হোসেন বান্না দু’জনকেই মৃত বলে ঘোষণা করেন।

নিহতের স্বজনরা জানায়, শনিবার সকালে শিলারচর গ্রামের প্রধানিয়া বাড়ির জাহিদ হোসেন ও নাজমা খাতুনের ছেলে সাইফিন হোসেন বাড়ির অন্যান্য শিশুদের সাথে বাড়ির পাশের খাল পাড়ে খেলা করছিল। সকাল অনুমান ১০ টার দিকে সাইফিন খালের পানিতে পড়ে যায়। সাথে সাথে তার সহপাঠী অন্যান্য শিশুরা দৌড়ে বাড়িতে গিয়ে খবর দিলে সাইফিনের নানি মমতাজ বেগম নাতীকে বাঁচাতে খালের পানিতে ঝাঁপ দেয়। কিন্তু কিন্তু অসুস্থ্য এবং বার্ধক্যজনিত হওয়া সাঁতরে উপরে উঠতে পারেননি।

এদিকে এমন হৃদয়বিদারক ঘটনায় শিলারচর গ্রামেজুড়ে শোকের ছায়া নেমে আসে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *