চাঁদপুরে নিষিদ্ধ পলিথিন জব্দ, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুর জেলা পরিবেশ অধিদপ্তরের উদ্যোগে এবং নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে শহরের বাবুরহাট এলাকায় বিভিন্ন দোকানে নিষিদ্ধ ঘোষিত পলিথিন ব্যাগ জব্দ করা হয়েছে। এ সময় ৩জন ব্যবসায়ীকে দুই হাজার ৫শ’ টাকা অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।
বুধবার (৯ সেপ্টেম্বর) বিকেলে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট অলিদুজ্জামান ও ইমরান মাহমুদ ডালিম।
চাঁদপুর জেলা পরিবেশ অধিদপ্তর থেকে প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, আজ পরিবেশ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের উদ্যোগে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে চাঁদপুর জেলার সদর উপজেলার বাবুরহাট বাজারে নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালিত হয়েছে। মোবাইল কোর্ট পরিচালনায় আনুমানিক ১২ (বার) কেজি নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ জব্দসহ সর্বমোট ২ হাজার পাঁচশত টাকা জরিমানা আদায় করা হয়েছে।
অভিযানে জরিমানাকৃত প্রতিষ্ঠানগুলো হচ্ছে-বাবুরহাট বাজারের মেসার্স মিন্টু স্টোর, পলিথিন জব্দ ১০ কেজি, জরিমানা ১ হাজার টাকা। মেসার্স বিসমিল্লাহ স্টোর, পলিথিন জব্দ ২শ’ গ্রাম, জরিমানা ১ হাজার টাকা এবং মেসার্স আল সুইটস, পলিথিন জব্দ ২ কেজি, জরিমানা ৫শ’ টাকা।
মোবাইল কোর্টে উপস্থিত থেকে প্রসিকিউসন প্রদান করেন পরিবেশ অধিদপ্তর চাঁদপুরের পরিদর্শক উত্তম কুমার। আরও উপস্থিত ছিলেন নমুনা সংগ্রহকারী মোঃ মোবারক হোসেনসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যবৃন্দ।
জব্দকৃত পলিথিন শপিং ব্যাগ বিধিসম্মতভাবে ডিসপোজালের জন্য পরিবেশ অধিদপ্তরে হস্তান্তর করা হয়েছে। ভবিষ্যতেও এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.