চাঁদপুরে পুলিশ-ম্যাজিস্ট্রেসী কনফারেন্স

আমাদের কথা কম বলে কাজ বেশি করার মানসিকতা থাকতে হবে : চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মদ সামছুল ইসলাম
: নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরের পুলিশ ম্যাজিস্ট্রেসী কনফারেন্স বুধবার বিকেলে জেলা জজ আদালতের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতির বক্তব্য রাখেন চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মদ সামছুল ইসলাম। তিনি তার বক্তব্যে বলেন, আপনারা মাদক কারবারের সাথে জড়িতদের ধরবেন, এটা আপনাদের কাজ। আর জামিন ও বিচারের বিষয়টা আমাদের কাজ। সিআরপিসি অনুযায়ী আমাদের যতটুকু দায়িত্ব তার বাইরে যাওয়ার সুযোগ নেই। পুলিশের কাজ আসামী ধরা। বাকী কাজ আমাদের উপর ছেড়ে দিন। বিচার ব্যবস্থার সাথে আইন বিভাগের পাশাপাশি পুলিশ ও আইনজীবীদের গুরুত্বপূর্ণ ভ‚মিকা রয়েছে। এছাড়া স্বাস্থ্য বিভাগেরও সম্পৃক্ততা রয়েছে। আমরা সবাই মিলে যার যার দায়িত্ব পালন করলে আর সমস্যা থাকার কথা নয়। আমাদের কথা কম বলে কাজ বেশি করার মানসিকতা থাকতে হবে।

পুলিশ সুপার মো. মাহবুবুর রহমান অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি পাওয়ায় সভায় তাকে ফুলেল শুভেচ্ছা ও ক্রেস্ট প্রদান করেন চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মদ সামছুল ইসলামসহ অন্যান্য বিচারক। এছাড়া সভায় জেলার আইনশৃঙ্খলা নিয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

পুলিশ ম্যাজিস্ট্রেসী কনফারেন্সে পুলিশ সুপার মাহবুবুর রহমান বলেন, আমাকে যে সম্মান জানানো হয়েছে, আমি অত্যন্ত খুশি হয়েছি। আমরা একত্রিত হতে পেরেছি, এটি বড় একটি পাওয়া। আমরা একটি ইউনিট হিসেবে কাজ করে থাকি। আমার কাছে কোন কাজই সমস্যা মনে হবে না, যদি সকল কাজে সহযোগিতা ও আন্তরিকতা থাকে। পুলিশের ৪টি অংশ চাঁদপুরে সমন্বয় করেই কাজ করে যাচ্ছে। শুধু পুলিশ নয়, বিচারিক কাজে যারা জড়িত, তারাও আমাদের সহযোগিতা করেছেন। আমি প্রেসক্লাব এবং আইনজীবীদের প্রতিও কৃতজ্ঞতা জানাই। আপনারা আমাকে যথেষ্ট সহযোগিতার করেছেন।

সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. হাসান জামানের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা. মো. শাখাওয়াত উল্লাহ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (অতিরিক্ত দায়িত্ব) দাউদ হোসেন চৌধুরী, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. কামাল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আব্দুর রহীম, পিপি অ্যাড. রনজিত রায় চৌধুরী, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, জেলা আইনজীবী সমিতির সভাপতি আলহাজ মো. ইব্রাহিম খলিল, পিবিআই’র অতিরিক্ত পুলিশ সুপার শংকর কুমার দাস, চাঁদপুর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদরের সহকারী পরিচালক এ কে এম দিদারুল আলম, জেল সুপার মো. গোলাম দস্তগীর, চাঁদপুর পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক নাজিম হোসেন, ডিবির ওসি সুজন কুমার বড়ুয়া, কচুয়া থানার ওসি মহিউদ্দিন, হাজীগঞ্জ থানার ওসি আলমগীর হোসেন রনি, ফরিদগঞ্জ থানার ওসি শহীদ হোসেন, হাইমচর থানার ওসি মাহবুবুর রহমান মোল্লা, শাহরাস্তি থানার ওসি আব্দুল মান্নান, চাঁদপুর কোর্টের ওসি শাহআলম, মতলব দক্ষিণ থানার ওসি মোঃ মহিউদ্দিন মিয়া, মতলব উত্তর থানার ওসি নাসির উদ্দিন মৃধা, সিআইডির পক্ষে এসআই আহসান হাবিব।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চাঁদপুর প্রেসক্লাব সাধারণ সম্পাদক রহিম বাদশা, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাড. এমরান হোসেন, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের পিপি অ্যাড. সাইয়েদুল ইসলাম বাবু প্রমুখ।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *