চাঁদপুরে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধার্ঘ্য অর্পণ প্রস্তুতি তদারকিতে জেলা প্রশাসক

নিজস্ব প্রতিবেদক :
১৫ আগস্ট জাতীয় শোক দিবস। স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী। ১৯৭৫ সালের এদিনে একাত্তরের পরাজিত ঘাতক চক্র বঙ্গবন্ধুসহ তাঁর পরিবারের ১৭জন সদস্যকে নির্মমভাবে হত্যা করে।
এ দিনটি বাঙালি জাতি জাতীয় শোক দিবস হিসেবে পালন করে আসছে। দিবসটি চাঁদপুরে যথাযথ মর্যাদার সাথে পালন করার লক্ষ্যে জেলা প্রশাসনের প্রস্তুতি গ্রহণ করেছে।

চাঁদপুর সরকারি কলেজে বঙ্গবন্ধুর ম্যুরাল

জাতীয় শোক দিবস উপলক্ষে চাঁদপুর সরকারি কলেজে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ কার্যক্রম বিষয়ে তদারকি করতে শনিবার কলেজ প্রাঙ্গণ পরিদর্শন করেন চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।

এ সময় চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেন, জাতীয় শোক দিবসের কর্মসূচি অর্থাৎ পুষ্পস্তবক অর্পণের সময়ে কেউ সেলফি তুলতে পারবে না। কারণ সেলফি তুলতে গেলে সময় নষ্ট এবং ভীড় হয়ে স্বাস্থবিধি লঙ্ঘন হতে পারে। সুষ্ঠু ও সু-শৃঙ্খলভাবে সকলেই কর্মসূচি পালন করবেন। এখানে প্রবেশ এবং বের হওয়ার পথেও যাতে শৃঙ্খলা থাকে সে জন্য সংশ্লিষ্টরা দায়িত্বশীল ভূমিকা পালন করবেন।
তিনি আরো বলেন, ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আমরা জেলা প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছি। সকাল থেকে সকল সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধণমিত থাকবে। চাঁদপুর সরকারি কলেজে প্রাঙ্গনে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা হবে। আলোচনা সভার আয়োজন করা হয়েছে। বিশেষ করে আমাদের যেসব আশ্রয়ণ কেন্দ্রে রয়েছে সেখানে প্রধানমন্ত্রীর উপহার ত্রাণ বিতরণ করা হবে। এছাড়াও জেলা প্রশাসক কার্যালয়ে ১শ’ জনকে ত্রাণ দেয়া হবে। বাদ আছর সকল ধর্মী প্রতিষ্ঠানে দোয়ার আয়োজন রয়েছে। শিশু পরিবার ও জেলা খানায় উন্নত মানের খাবার পরিবেশন করা হবে। তথ্য অধিপ্তর থেকে প্রামাণ্য চিত্র পরিবেশন করা হবে। জেলা শিল্পকলা একাডেমী থেকে জুম এ্যাপরে মাধ্যমে শোক দিবস উপলক্ষে নাটিকা দেখানো হবে। নাটিকা দেখার জন্য জেলা প্রশাসক সকলকে আমন্ত্রণ জানান।

পরিদর্শনকালে চাঁদপুর সরকারি কলেজ অধ্যক্ষ প্রফেসর ড. অসিত বরণ দাশ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাসির উদ্দিন সরোয়ার, সিনিয়র সহকারী কমিশনার এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সুচিত্র রঞ্জন দাস, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট উজ্জল হোসাইন, মো. ইবনে আল জায়েদ হোসেন, ইমরান-মাহমুদ-ডালিম, এরআরএম জাহিদ হাসান, চাঁদপুর পৌরসভা সচিব আবুল কালাম ভুঁইয়া, চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবুসহ চাঁদপুর সরকারি কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *