চাঁদপুরে মাস্ক না পরায় ১৪৩ জনের অর্থদণ্ড

নিজস্ব প্রতিবেদক :
করোনা সংক্রমণ প্রতিরোধে চাঁদপুরে মাস্ক না পরায় ১৪৩ জনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (১০ অক্টোবর) সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত শতভাগ মাস্ক নিশ্চিত করতে শহরের হাসান আলীর মাঠ, ইলিশ চত্বর, বাবুরহাট বাজার ও ওয়ারলেস বাজার মোড় এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেটরা এই অভিযান পরিচালনা করেন।
অভিযানে ১৪৩ জনের কাছ থেকে ১৬ হাজার ২শ টাকা জরিমানা আদায় করা হয়। এর মধ্যে মোবাইল কোর্টের মাধ্যমে ইলিশ চত্বরে চাঁদপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মেহেদী হাসান মানিক ৫৬ মামলায় ৫ হাজার ৯ শত টাকা, হাসান আলী মাঠের সামনে নির্বাহী ম্যাজিস্ট্রেট আজিজুন্নাহার ৩১ মামলায় ৩ হাজার ৪ শত টাকা, বাবুরহাট বাজারে নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরান মাহমুদ ডালিম ১৭ মামলায় ৩ হাজার টাকা ও ওযারলেস মোড়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ অলিদুজ্জামান ২৭ মামলায় ৩ হাজার ৯ শত টাকা অর্থদণ্ড প্রদান করেন।
অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান বলেন, করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় ৪টি স্পটে ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে মোবাইল কোর্টের টিম মাঠে নেমেছে। মাস্কের উপরে আজকে আমরা সাঁড়াশি অভিযান চালিয়েছি। জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান স্যারের নির্দেশ দিয়েছেন চাঁদপুর শহরে যেন মাস্ক ব্যাতিত কোন মানুষ না থাকে। এছাড়াও ধর্ম মন্ত্রনালয়ের নির্দেশ বাস্তবায়নের জন্যে আজকে থেকে চাঁদপুরে আমরা কঠোর অবস্থান গ্রহন করেছি।
অতিরিক্ত জেলা প্রশাসক আরো জানান, আমরা চাই সবাই যেন মাস্ক পরিধান করে। যেহেতু এখন পর্যন্ত করোনার কোন ভ্যাকসিন আবিস্কার হয়নি সেহেতু প্রাথমিকভাবে মাস্ক পরা এবং সামাজিক দূরত্ব বজায় রাখাই ভ্যাকসিন হিসেবে কাজ করছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *