চাঁদপুরে মাস্ক পরা নিশ্চিতে আবারও মাঠে নামছে ভ্রাম্যমাণ আদালত

ইব্রাহীম রনি :
চাঁদপুরে মাস্ক পরা নিশ্চিত করতে আবারও মাঠে নামছে ভ্রাম্যমাণ আদালত। সেই সাথে জেলা প্রশাসকের কার্যালয়সহ সরকারি-বেসরকারি অফিসগুলোতে আবারও জোরদার হচ্ছে ‘নো মাস্ক, নো সার্ভিক’ কার্যক্রম। সেই সাথে ১৫ মার্চ থেকে গণসচেতনতায় মাইকিংও চলবে। এরপরও মাস্ক ছাড়া বাইরে বের হলে হতে হবে গুণতে হবে জরিমানা।
করোনা সংক্রমণরোধে মন্ত্রিপরিষদ বিভাগের চিঠি পাওয়ার পর আবারও মাস্ক পরা নিশ্চিতে এসব কর্মসূচি জোরদার করার কথা জানিয়েছেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।
জেলা প্রশাসক বলেন, রোববার থেকেই ভ্রাম্যমাণ আদালত মাঠে নেমেছে। মোবাইল কোর্ট চলমান থাকবে। এর মাধ্যমে যাদের মুখে মাস্ক থাকবে না তাদেরকে সচেতন করবে এবং প্রয়োজনে জরিমানাও করা হবে। তথ্য অফিসকে বলেছি- গণসচেতনতা বৃদ্ধি করতে মাইকিং করার জন্য।
তিনি বলেন, আমাদের অফিসগুলোতে মাস্ক ছাড়া কেউ প্রবেশ করতে পারবে না। এছাড়া ‘ নো মাস্ক, নো সার্ভিস’ কার্যক্রম চলমান আছে। মাঝখানে কিছু দিন নজরদারি কম ছিল। তবে এখন থেকে মাস্ক নিশ্চিতে সব ধরনের কার্যক্রম চলবে।
উল্লেখ্য, করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ বেড়ে যাওয়ার প্রেক্ষাপটে সবার মাস্ক পরা নিশ্চিত করতে বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক (ডিসি) ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) চিঠি দেওয়া হয়েছে। শনিবার (১৩ মার্চ) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এই চিঠি পাঠানো হয়।
এতে বলা হয়, ‘সম্প্রতি করোনা সংক্রমণের হার এবং মৃত্যুর হার গত কয়েক মাসের তুলনায় কিছুটা বৃদ্ধি পেয়েছে। সংক্রমণের হার রোধের জন্য সর্বক্ষেত্রে সকলের মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিত করা প্রয়োজন।
এমতাবস্থায় সবার মাস্ক পরিধান নিশ্চিত করাসহ স্বাস্থ্যবিধি প্রতিপালনের বিষয়টি মনিটরিং করার জন্য বিভাগীয় কমিশনার, ডিসি ও ইউএনওদের অনুরোধ জানানো হয়েছে চিঠিতে।
উল্লেখ্য, গত মঙ্গলবার (০৯ মার্চ) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভা বৈঠকে ক্রমবর্ধমান করোনা সংক্রমণ পরিস্থিতি নিয়ে আলোচনা হয়।
বৈঠক শেষে প্রধানমন্ত্রীকে উদ্ধৃত করে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের জানিয়েছিলেন, আমরা যে যেখানে থাকি, ভ্যাকসিন নিই বা না নিই আমরা যেন অবশ্যই মাস্ক ব্যবহার করি, সতর্কতা অবলম্বন করি আর যেখানে পাবলিক গ্যাদারিং হচ্ছে সেখানে যারা যাবেন তারা যাতে স্বাস্থ্যবিধি মেনে চলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *