চাঁদপুরে যুবকদের প্রচেষ্টায় দুর্ঘটনা থেকে রক্ষা পেল মেঘনা ট্রেন

আশিক বিন রহিম :
চাঁদপুরে একদল যুবকের আন্তরিকতায় ও প্রচেষ্টায় কয়েকশ’ যাত্রী নিয়ে দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেলো আন্তঃনগর ট্রেন মেঘনা এক্সপ্রেস। গতকাল ২১ জুলাই মঙ্গলবার চাঁদপুর সদর উপজেলার সাবেক মৈশাদী ইউনিয়নের ও বর্তমানে চাঁদপুর পৌরসভার ১৩ নং ওয়ার্ড মির্জাপুর এলাকার বড় পুলের কাছে এই ঘটনা ঘটে। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তরুণদের নিয়ে বেশ প্রশংসিত হয়।
জানা যায়, ২০জুলাই রাতে প্রচন্ড ঝড়ের কারণে মির্জাপুরের বড় পুলের পূর্ব পার্শ্বে একটি গাছ ভেঙ্গে রেল লাইনে পড়ে থাকে। এদিকে ২১ জুলাই মঙ্গলবার ভোর ৫ টায় চাঁদপুর বড় রেলস্টেশন থেকে কয়েকশত যাত্রী নিয়ে মেঘনা এক্সপ্রেস ট্রেনটি চট্টগ্রামের উদ্দেশ্য যাত্রা করে।
বিষয়টি জানতে পেরে স্থানীয় যুবক নোমান, কাওছার, জাহিদ, দ্বীন ইসলাম গাজীসহ বেশ কয়েক মিলে মেঘনা ট্রেনকে সিগনাল দিয়ে থামায়। পরে আরিফ মিজি নামক এক যুবক বাড়ি থেকে কুঠার নিয়ে এসে গাছ কাটার চেষ্টা করে। কিন্তু কুঠার ভেঙে যায়, পরবর্তীতে মোঃ কাওছার করাত এনে গাছ কেটে দিলে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।
এদিকে ট্রেন থেমে থাকা এবং যুবকদের গাছকাটার বেশকিছু ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেইসবুকে ভাইরাল হয়। এতে মন্তব্য বক্সে যুবকদের বেশ প্রশংসিত করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *