চাঁদপুরে লকডাউন পরিস্থিতি পরিদর্শনে বিগ্রেডিয়ার জেনারেল আমিনুল

আশিক বিন রহিম :
চাঁদপুরে চলমান লকডাউনের সার্বিক পরিস্থিতি পরিদর্শন করেছেন কুমিল্লা সেনানিবাসের ৩৩ পদাতিক ডিভিশনের বিগ্রেডিয়ার জেনারেল আমিনুল আকবর খান এএফডব্লিউসি, পিএসসি।
৭ জুলাই বুধবার সকালে তিনি চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিসসহ সেনাবাহিনীর অন্যান্য অফিসার ও স্থানীয় প্রশাসনকে সাথে নিয়ে চাঁদপুর শহরের স্টেডিয়াম এলাকায় লকডাউন পরিস্থিতি পরিদর্শন করেন।
এসময় বিগ্রেডিয়ার জেনারেল আমিনুল আকবর খান চাঁদপুরে চলমান লকডাউনের সার্বিক পরিস্থিতি নিয়ে সন্তোষ প্রকাশ করে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেন, চাঁদপুরে সবার সাথে সমন্বয় করে সেনাবাহীনি লকডাউনে কাজ করছে। এই দুর্যোগপূর্ণ আবহাওয়াতেও সেনাবাহিনী এবং প্রশাসনের লোকজন সরকারি নির্দেশনা বাস্তবায়নে কাজ করে যাচ্ছে। তিনি বলেন, সর্বক্ষেত্রে সামাজিক দূরত্ব এবং স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে সুন্দরভাবে দায়িত্ব পালন করাটাই এখন আমাদের আপনাদের সকলের কাজ।
তিনি বলের, আমরা সকলে মিলে এই দুর্যোগকালীন সময়ে সতর্ক থেকে যার যার অবস্থান থেকে সঠিকভাবে দায়িত্ব পালন করলে আশা করি চাঁদপুরে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে চলে আসবে। চাঁদপুরে বর্তমান লকডাউন পরিস্থিতি ভালো। আরো ভালো করতে আমরা কাজ করে যাবো। তিনি বলেন, গত ক’ দিন ধরেই এখানের জেলা প্রশাসক কর্মহীন ও অসহায় লোকদের মাঝে সহায়তা দিয়ে যাচ্ছেন।
জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিস বলেন, চাঁদপুরে লকডাউন বাস্তবায়নে সেনাবাহিনী, বিজিবি, পুলিশ ও জেলা প্রশাসন সমন্বিতভাবে কাজ করছে। চাঁদপুর সদরে জেলা প্রশাসনের সমন্বয়ে ৫টি টিম মোবাইল কোর্ট পরিচালনা করছে।
তিনি আরো বলেন, আমরা সমন্বিতভাবে কাজ করছি বলেই চাঁদপুরে সর্বাত্বক লকডাউন পালিত হচ্ছে। রাস্তাঘাটে খুব একটা লোকসমাগম হচ্ছে না। আমরা আশা করছি এভাবে চলতে থাকলে অবশ্যই আমরা লকডাউনের সুফল পাবো।
এসময় উপস্থিত ছিলেন, কুমিল্লা সেনানিবাসের লে. কর্নেল মো. খায়রুল ইসলাম পিএসসি, টহল কমান্ডার ক্যাপ্টেন মোঃ সায়েম আকতার, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, সাবেক সাধারণ সম্পাদক মির্জা জাকির, এইচএম আহসান উল্ল্যাহ, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সস্পাদক গোলাম মোস্তফা বাবু প্রমুখ।
এর আগে বিগ্রেডিয়ার জেনারেল আমিনুল আকবর খান চাঁদপুর- কুমিল্লা সড়কের আসপাশ এলাকাগুলোও অবলোকন করেন। এরপর তিনি চাঁদপুর জেলা প্রশাসকের সাথেও তার কার্যালয়ে লকডাউন পরিস্থিতি নিয়ে কথা বলেন। জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ তাকে স্বাগত জানান এবং লকডাউন পরিস্থিতি নিয়ে কথা বলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *