চাঁদপুরে সবাইকে মাস্ক ব্যবহার ও স্বাস্থ্যবিধি মানতে জনসচেতনতায় মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক :
করোনা সংক্রমণরোধে এখন প্রধানতম হাতিয়ার হিসেবে বলা হচ্ছে মাস্ক ব্যবহারের কথা। চাঁদপুর জেলার শহরাঞ্চলের প্রায় ৮৫ ভাগ মানুষ ব্যবহার করছেন মাস্ক। এখনো প্রায় ১৫ ভাগ মানুষ মাস্ক ব্যবহারে উদাসীন। তাই জেলায় শতভাগ মানুষকে মাস্ক ব্যবহারের আওতায় আনতে সচেতনতামূলক মানববন্ধন করা হয়েছে। বৃহস্পতিবার জেলা প্রশাসনের আয়োজনে শতাধিক ভলান্টিয়ারসহ বিভিন্নস্তরের মানুষজনের অংশগ্রহণে শহরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানুষকে সচেতন করতে মানববন্ধনে অংশ নেয়া প্রত্যেকের হাতে ছিল করার জন্য নানা সচেতনামূলক লেখা সম্বলিত ফেস্টুন। এ সময় পথচারীদের মাঝে ৩০০ মাস্কও বিতরণ করা হয়।
মানববন্ধনে অংশগ্রহণকারীরা জানান, করোনা সংক্রমণরোধে মাস্ক ব্যবহার, স্বাস্থ্যবিধি মেনে চলা, সামাজিক দূরত্ব বজায় রাখা, মাস্ক ছাড়া যানবাহনে যাত্রী না উঠানো, মাস্ক ছাড়া দোকানে পণ্য বিক্রয় না করা, করোনা পজিটিভ রোগীদের প্রতি মানবিক আচরণ করাসহ ইত্যাদি বিষয়ে মানুষকে সচেতন করার লক্ষ্যে এ মানববন্ধন করা হয়েছে।
চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আবদুল্লাহ আর মাহমুদ জামান বলেন, বর্তমানে সরকার লকডাউন সীমিত করে দেয়ায় সাধারন জনগন জীবিকার প্রয়োজনে ঘর থেকে বেরিয়ে এসেছে। এছাড়াও সামনে কোরবানী ঈদও রয়েছে। তাই আমরা জনগনের কথা চিন্তা করে তাদের মাঝে সচেতনতা বৃদ্ধিতে চাঁদপুর জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান স্যারের নির্দেশে এই সংক্ষিপ্ত র‌্যালী ও মানবন্ধন করি। সাধারণ জনগন যে যেখানেই অবস্থান করুক তারা যেন স্বাস্থ্যবিধি মেনে চলে এবং সামাজিক দূরুত্ব মেনে চলে সেটাই আমাদের এখন প্রধান লক্ষ্য।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, চাঁদপুরের ১০-১৫ ভাগ মানুষ মাস্ক ব্যবহার করছেন না। এদের মধ্যে আবার অনেকের মাস্ক থাকলেও তা মুখে না দিয়ে খুলে পকেটে বা হাতে রাখেন। করোনার এই সময়ে এটি কোনভাবেই কাম্য না। আমরা আশাকরি, চাঁদপুরবাসী আমাদের এই আয়োজন দেখে তারা আরও সচেতন হবে এবং স্বাস্থ্যবিধি মেনে চলবে।
মানবন্ধনে উপস্থিত ছিলেন, নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) মেহেদী হাসান মানিক, মতলব উওরের উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মোঃ আনোয়ার হোসাইন পাটওয়ারী, হানারচর ইউনিয়ন পরিষদের সচিব এম এ কুদ্দুস রোকন, সাংবাদিক শাহআলম মল্লিক, সেলিম রেজা, জেলা প্রশাসন কর্তৃক গঠিত ভলান্টিয়ার টিমের প্রধান ওমর ফারুক, সূফী খায়রুল ইসলাম খোকন, মোঃ জাহিদুল হক মিলন, মোঃ নূরুল আলম চৌধুরী জনি, এইচএম জাকির, মোঃ সোহানসহ ১২৫ জন ভলান্টিয়ার সদস্য ও সাংবাদিকবৃন্দ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *