চাঁদপুরে সেনাবাহিনীর বিনামূল্যে চিকিৎসাসেবা শুরু

এইচ.এম নিজাম :
বর্তমান মহামারী দুর্যোগ পরিস্থিতিতে চাঁদপুরে সেনাবাহিনীর ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করেন। গতকাল শনিবার সকালে চাঁদপুর স্টেডিয়ামের সামনে সেনাবাহিনীর ভ্রাম্যমাণ মেডিকেল টিম চাঁদপুরের অসহায় সাধারণ মানুষের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান করেছেন।
সামাজিক দূরত্ব বজায় রেখে ও সুশৃংখল ভাবে সেনাবাহিনীর সার্বিক তত্ত¡বধানে প্রতিদিন চাঁদপুর জেলার বিভিন্নস্থানে সকাল ৮টা থেকে দুপুর দুইটা পর্যন্তÍ চিকিৎসা কার্যক্রম চলবে বলে জানান মেডিকেল টিমের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল নাজমুল হুদা।


সামাজিক দূরত্ব নিশ্চিতকরণে চাঁদপুর সদরে নিয়োজিত সেনাবাহিনীর ক্যাপ্টেন তুহিন এর সার্বিক ব্যবস্থাপনায় ভাম্যমান মেডিকেল টিমের প্রধান ডাঃ লেফটেন্যান্ট কর্নেল নাজমুল হোসেনের নেতৃত্বে প্রায় ৩০০ সাধারণ মানুষের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রধান ও ঔষধ বিতরন করা হয়।
মেডিক্যাল টিম এ দুইজন এমবিবিএস ডাক্তার লেফটেন্যান্ট কর্নেল নাজমুল হোসেন ও ডাক্তার ক্যাপ্টেন আয়েশা সাধারণ রোগীদের সমস্যা দেখে ব্যবস্থাপত্র প্রদান করেন।
মেডিকেল টিমের প্রধান লেফটেন্যান্ট কর্নেল নাজমুল হোসেন এর সাথে কথা বললে তিনি বলেন, মহামারী দুর্যোগ মুহূর্তে কুমিল্লা ক্যান্টনমেন্ট সেনাবাহিনীর উদ্যোগে কুমিল্লা এরিয়ার ৬ টি জেলায় অসহায় মানুষের মাঝে বিনামূল্যে ঔষধ ও চিকিৎসা সেবা পৌঁছে দিতে আটটি মেডিকেল টিম গঠন করা হয়েছে।
আমরা ইতিমধ্যে বিভিন্ন জেলায় ভ্রাম্যমাণ মেডিকেল টিমের মাধ্যমে চিকিৎসা সেবা প্রদান করে আসছি।
এ ৬ টি জেলার যেখানেই আমরা সংবাদ পাবো সেখানে আমরা আমাদের সাধ্যমত চিকিৎসা সেবা দিতে চেষ্টা করব।
অসহায় দুর্যোগ মুহূর্তে কোন মানুষ যেন চিকিৎসার অভাবে মৃত্যুবরণ না করে সে জন্যই আমাদের এই প্রচেষ্টা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.