চাঁদপুরে সোয়া ২ লক্ষাধিক মাস্ক-সাবান ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করছে জেলা পরিষদ

আশিক বিন রহিম :
মহামারি করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ প্রতিরোধে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে গত বছরের ন্যায় এবারও বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে চাঁদপুর জেলা পরিষদ। এবছর ভাইরাসটির সংক্রমণ বৃদ্ধি পাবার শুরু থেকেই সমগ্র জেলায় জনসচেতনতামূলক কার্যক্রম চালিয়ে আসছে। প্রাণঘাতী এই অদৃশ্য ভাইরাসের সংক্রমণ থেকে মানুষকে রক্ষায় এবারে সোয়া ২লক্ষ মাস্ক, সাবান ও হ্যান্ড স্যানিটেশন বিতরণের কার্যক্রম শুরু হয়েছে। ২৫ এপ্রিল রোববার সকাল ১০টায় এ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন জেলা পরিষদের চেয়ারম্যান ও বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব ওসমান গণি পাটওয়ারী।
জেলা পরিষদের অফিস সূত্রে জানা যায়, এই কর্মসূচিতে সর্বমোট ১লক্ষ ৫২ হাজার মাস্ক, ৭০ হাজার সাবান ও ৪ হাজার হ্যান্ড স্যানিটেশন বিতরণ করা হবে। যা প্রাথমিকভাবে জেলার সকল ইউনিয়ন পরিষদ, পৌরসভা, উপজেলা পরিষদ, জেলা কারগার, শিশু পরিবার, পুলিশ লাইন, স্বাস্থ্য বিভাগ, প্রেসক্লাব ও জেলা পরিষদের সকল সদস্যদের মাঝে বিতরণ করা হবে। পরবর্তীতে উল্লেখিত প্রতিষ্ঠানের মাধ্যমে মাঠ পর্যায়ে তা বিতরণ করা হবে।
চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারী জনসাধারণের উদ্দেশ্যে বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ রোধে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার যুগান্তকারী প্রদক্ষেপ সারা বিশ্বে ব্যাপক প্রশংসিত হয়েছে। কিন্তু আমাদের অসাবধানতার আর অসচেতনতার জন্যেই করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউের মুখে আমরা পরেছি। তাই এখন আমাদের করােনাভাইরাস নিয়ে আতংকিত না হয়ে, সচেতন থাকতে হবে এবং সরকারি দিক-নির্দেশনা মেনে চলার আহ্বান জানিয়ে এই মহামারি থেকে রক্ষায় মহান আল্লাহর রহমত কামনা করেন তিনি।
চাঁদপুর জেলা পরিষদের উপ সহকারী প্রকৌশলী মো. ইকবাল হোসেন জানান, এর মধ্যে জেলার প্রতিটি ইউনিয়ন পরিষদের প্রতিটিতে ৬০০ টি মাস্ক, ৪৩২টি সাবান ও ২৪টি হ্যান্ড স্যানিটেশন, সকল পৌরসভায় ১হাজার মাস্ক ও ২৪টি হ্যান্ড স্যানিটেশন, সকল উপজেলা পরিষদের প্রতিটিতে ৫০০ টি মাস্ক, ৪৩২টি সাবান ও ২৪টি হ্যান্ড স্যানিটেশনে, জেলা পরিষদের সকল সদস্যের প্রত্যেকের মাধ্যমে ১ হাজার মাস্ক, ৫০৪ টি সাবান ও ২৪টি করে হ্যান্ড স্যানিটেশন দেয়া হবে।
এদিকে রোববার জেলা পরিষদ অফিস থেকে পুরো জেলায় এসব স্বাস্থ্য-সুরক্ষা সামগ্রী বিতরণ কার্যক্রম শুরু হয়। এ বিতরণ কার্যক্রম শেষ হলেই মাঠ পর্যায়ে বিতরণ শুরু হবে বলে জানা গেছে। জেলা পরিষদ চেয়ারম্যানের দিকনির্দেশনায় এ কার্যক্রমে সার্বিক সহযোগিতা করছেন পরিষদের সকল সদস্য, কর্মকর্তা-কর্মচারী এবং চাদপুর ক্রিসেন্টের সদস্যরা।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *