চাঁদপুরে স্বাস্থ্যবিধি না মানায় ভ্রাম্যমাণ আদালতে ৯ জনকে অর্থদন্ড

নিজস্ব প্রতিবেদক
করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় চাঁদপুর শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৯জনকে ১৯০০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এসময় জনসচেতনতা মূলক প্রচারণাও করেন চাঁদপুর জেলা প্রশাসন।
শুক্রবার (২ এপ্রিল) সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ৩টা পর্যন্ত এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জেলা প্রশানের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ উজ্জ্বল হোসেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ উজ্জ্বল হোসেন গণমাধ্যমকে জানান, করোনা প্রতিরোধে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ মহোদয়ের নির্দেশে জেলা প্রশাসক কার্যালয় সম্মুখ থেকে শহরের বিভিন্ন কমিউনিটি সেন্টার (পালকি, বিপনিবাগ, রসুইঘর, এলিট, হিলসা চাইনিজ, লেগ ভিউ) ইত্যাদিতে সব ধরনের অনুষ্ঠান বন্ধ করতে নির্দেশ প্রদান করি।
এছাড়াও বাসস্ট্যান্ড, বিপনী বাগ, ছায়াবানীর মোড়, প্রেসক্লাব এলাকা, বড় স্টেশনের মোলহেড ও কালীবাড়ি মোড় এলাকায় স্বাস্থ্যবিধি মানতে জনসচেতনতামূলক প্রচারণাসহ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।
এ সময় তিনি ৯ মামলায় ৯জনকে ১৯০০টাকা জরিমানা করেন। একই সাথে তিনি ১০০ পিস মাস্ক বিতরণ এবং জনগণকে করোনা সংক্রমণ প্রতিরোধে সতর্ক ও স্বাস্থ্য বিধি মেনে চলার জন্য আহবান জানান।
করোনা সংক্রমণ প্রতিরোধে সরকারি নির্দেশনা বাস্তবায়নে চাঁদপুরে এ ধরণের ভ্রাম্যমান আদালত ও সচেতনতামূলক কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান জেলা প্রশাসনের এ কর্মকর্তা।
ভ্রাম্যমান আদালতে সহযোগিতা করেন চাঁদপুর মডেল থানার পুলিশ ও জেলা প্রশাসক কর্তৃক গঠিত স্বেচ্ছাসেবক দলের সদস্যবৃন্দরা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *