চাঁদপুরে ১০ হাজার মিটার কারেন্ট জালসহ ২১ জেলে আটক

নিজস্ব প্রতিবেদক :
মা ইলিশ রক্ষায় চাঁদপুরে কোস্টগার্ডের অভিযানে ২১ জেলেকে আটক করা হয়েছে। শনিবার বিকেল থেকে রাত ৮টা পর্যন্ত চাঁদপুর পদ্মা-মেঘনার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ১০ হাজার মিটার কারেন্ট জালসহ আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২০ জন জেলেকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করা হয়। আর একজনকে অর্থদণ্ড করে ছেড়ে দেয়া হয়েছে। এছাড়া জব্দকৃত কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করা হয়।
কোস্টগার্ড জানায়, শনিবার দুপুর ২টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত কোস্টগার্ড স্টেশন এবং ফিসারির যৌথ অভিযানকালে রাজরাজেশ্বর, লক্ষিরচর এলাকা থেকে ৫ হাজার মিটার জাল, ১টি ইন্জন চালিত কাঠের নৌকাসহ ১৪ জন অসাধু জেলেকে আটক করা হয়।
আটককৃতরা হলেন : সদর উপজেলার রাজরাজেশ্বরের মোঃ আল আমিন (১৮), রাসেল ( ১৪), জাকারিয়া (১৬), শুক্কর আলী, জসিম উদ্দিন (৪০), মনির হোসেন (৩৫), জহিদ ( ১৪), জয়নাল আবেদীন ( ২১), মো. হাসান ( ৪২), মতলব উত্তরের এখলাছপুরের রোমান ( ১৪), তারাবুনিয়ার শুভ (১৮), সাব্বির ( ১৪), মো আল-আমীন ( ২২), জয়নাল আবেদীন।
আটককৃত অসাধু জেলেদের নির্বাহী মেজিস্ট্রেট কর্তৃক মোবাইল কোর্টের মাধ্যমে ১১ জনকে ১ মাস করে বিনাশ্রম কারাদন্ড, ১ জনকে ৫ হাজার টাকা জরিমানা এবং ২ জনকে ২০ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।
পরবর্তীতে বিকেল সাড়ে ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত অভিযানে মতলব উত্তরের মোহনপুর হতে একটি ইন্জিন চালিত কাঠের নৌকাসহ আরও ৭ জন অসাধু মাঝিকে ৫ হাজার মিটার কারেন্ট জালসহ আটক করা হয়।
আটকৃত মাঝিরা হলেন: মোহনপুরের জুম্মান (১৮), সায়েম (১৮), আবু সাঈদ (১৮), বাদল (২০), মিনহাজ (১৯), মুন্না (১৮), রাব্বি (১৮)। আটককৃত জেলেদের নির্বাহী মেজিস্ট্রেট কর্তৃক মোবাইল কোর্টের মাধ্যমে সকলকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।
এ সময় নির্বাহী মেজিস্ট্রেট হিসাবে উপস্থিত ছিলেন আবিদা সিফাত এবং কোস্টগার্ড স্টেশান চাঁদপুরের নির্বাহী কর্মকর্তা শহীদুল ইসলাম, উপজেলা মৎস কর্মকর্তা শওকত আলী (ফরিদগন্জ), মৎস সম্প্রসারণ কর্মকর্তা এ কে এম ওহিদুজ্জামান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.