চাঁদপুরে ১৯শ’ ছাড়িয়েছে করোনা আক্রান্তের সংখ্যা, সুস্থ ১২৮০

ইব্রাহীম রনি :
চাঁদপুর জেলায় আরও ২০ জনের করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। ৭ আগস্ট শুক্রবার চাঁদপুরের ভাষাবীর এম এ ওয়াদুদ পিসিআর ল্যাব থেকে ১২৭ জনের নমুনার রিপোর্ট প্রকাশ করা হয়। এতে ২০ জনের রিপোর্ট পজেটিভ আসে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হলো ১৯১০ জন। এর মধ্যে শুক্রবার পর্যন্ত সুস্থ হয়েছেন ১ হাজার ২৮০ জন।
গতকাল ৭ আগস্ট নতুন করে করোনা আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ৫ জন, মতলব উত্তর উপজেলায় ৫ জন, হাজীগঞ্জে ৪ জন, কচুয়ায় ১ জন এবং শাহরাস্তিতে ৫ জন।
চাঁদপুর সিভিল সার্জন ডা. মো. সাখাওয়াত উল্যাহ এ তথ্য জানিয়েছেন।
স্বাস্থ্য বিভাগ জানায়, এ পর্যন্ত জেলায় করোনায় আক্রান্তের মধ্যে চাঁদপুর সদরে ৭৫২, হাইমচরে ১২৮, মতলব উত্তরে ১৫২, মতলব দক্ষিণে ২০৩, ফরিদগঞ্জে ২১৬ জন, হাজীগঞ্জে ১৮৫, কচুয়া ৭৯ ও শাহরাস্তি ১৯৫ জন।
এর মধ্যে জেলায় করোনায় মৃত্যুর সংখ্যা ৭৫ জন। মৃতদের মধ্যে চাঁদপুর সদরে ২১, ফরিদগঞ্জে ১০, হাজীগঞ্জে ১৭, শাহরাস্তি ৭, কচুয়া উপজেলায় ৬, মতলব উত্তরে ১০ জন, মতলব দক্ষিণে ৩ ও হাইমচরে ১ জন।
স্বাস্থ্য বিভাগ জানায়, এ পর্যন্ত জেলা থেকে সংগ্রহ করা হয়েছে ৭ হাজার ১৩১ জনের। এর মধ্যে রিপোর্ট এসেছে ৭ হাজার ৯৬ জনের।
সিভিল সার্জন জানান, ৭ আগস্ট নতুন করে সুস্থ হয়েছেন ১১ জন। তাদের মধ্যে রয়েছেন সদর উপজেলার ৫ জন, মতলব দক্ষিণ উপজেলায় ২ জন, হাজীগঞ্জের ২ জন এবং শাহরাস্তিতে ২ জন।
সিভিল সার্জন আরও জানান, এ পর্যন্ত আইসোলেশনে ভর্তি হয়েছেন ৬৬৫ জন। আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ৬৩৯ জন। বর্তমানে করোনা আক্রান্ত ২৫ জনসহ আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ২৬ জন। এ পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তির সংখ্যা ১০ হাজার ৯০১ জন। হোম কোয়ারেন্টাইন থেকে ছাড়া পেয়েছেন ৮ হাজার ৩৯৫ জন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন ২ হাজার ৫০৬ জন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *