চাঁদপুরে ৩ কোটি টাকার অবৈধ কারেন্ট জাল জব্দের পর পুড়িয়ে ধ্বংস, আটক ২

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরে ৩ কোটি ১৭ লাখ টাকা মূল্যের প্রায় ১৫ লাখ ৩০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল ও ৩৩০ পিস অবৈধ চায়না জাল জব্দ করা হয়েছে। বৃহস্পতিবার (২৪ জুন) বিকালে জেলার মতলব বাজারের টিকপট্টি এলাকার ৪টি দোকানে অভিযান চালিয়ে জালগুলো জব্দ করে কোস্টগার্ড।
এ তথ্য জানিয়েছেন বাংলাদেশ কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার আমিরুল হক।
তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে লেঃ এম সাদিক হোসেনের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন সময় মতলব বাজার সংলগ্ন এলাকায় চারটি দোকান তল্লাশি করে ১৫ লাখ ৩০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল ও ৩শ’ ৩০ পিস অবৈধ চায়না জাল জব্দ করা হয়। এ সময় দুইজন অবৈধ জাল ব্যবসায়িকে আটক করা হয়। জব্দকৃত জালের আনুমানিক মূল্য ৩ কোটি ১৭ লক্ষ ৫৭ হাজার টাকা। পরে জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয় এবং আটককৃত ব্যক্তিদের পরবর্তী কার্যক্রমের জন্য উপজেলার নির্বাহী কর্মকর্তার নিকট হস্তান্তর করা হয়।
অভিযানে উপস্থিত ছিলেন মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব ফাহমিদা হক ও সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ সাখাওয়াত হোসেন উপস্থিত ছিলেন।
কমান্ডার আমিরুল হক বলেন, বাংলাদেশ কোস্ট গার্ড এর আওতাভুক্ত এলাকা সমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ও অবৈধ কারেন্ট জাল দিয়ে মৎস্য ধরা রোধে কোস্ট গার্ডের নিয়মিত অভিযান অব্যাহত থাকবে।

শেয়ার করুন

Leave a Reply