চাঁদপুরে ৩ দিনব্যাপী মুজিববর্ষ স্কাউট ক্যাম্পের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরে হিলাশা সিটি ওপেন স্কাউট গ্রুপের আয়োজনে এবং হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের সহ-আয়োজনে ৩ দিনব্যাপী মুজিববর্ষ স্কাউট ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। শুক্রবার (১২ ফেব্রুয়ারী) বিকাল ৪টায় চাঁদপুর স্টেডিয়ামে ৩ দিনব্যাপী এ ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।
মুজিববর্ষ স্কাউট ক্যাম্পের উদ্বোদনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাড. জিল্লুর রহমান জুয়েল। তিনি বলেন, স্কাউটের প্রথমে যে শিক্ষা দেয় তাহলো চারপাশের আমার কি করনীয়, সেই বোধটাকে নিজের মধ্যে ঢুকিয়ে দেয়। পারস্পরিক নির্ভরশীলতাবোধ সৃষ্টি করে। নিজেকে গড়ে তোলা এবং গড়ে উঠার পিছনে স্কাউটের ভূমিকা রয়েছে। এছাড়াও নিজের প্রতি শ্রদ্ধাবোধ ও নিজের প্রতি আস্থা তৈরিতেও স্কাউট সহায়তা করে।
প্রধান অতিথি বলেন, স্কাউট ক্যাম্প মধুর স্মৃতির একটি অংশ আমার। আমরা যখন স্কাউট করতাম তখন অনেক সীমাবদ্ধতা ছিলো। তখন এ আন্দোলনটি অনেক কঠিন ছিলো। তবে বর্তমানে এ আন্দোলনটি ক্রমাগত প্রসারিত হচ্ছে। এখন পরিবারের সদস্যরা বুঝতে পারছে।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র-২ অ্যাড. হেলাল হোসাইন, রোটারি ক্লাব অব হাজীগঞ্জে সভাপতি ও অগ্রসর বাংলাদেশের উপদেষ্টা ইঞ্জিঃ রোটাঃ নিশান রহমান।
হিলাশা সিটি ওপেন স্কাউট গ্রুপের ভারপ্রাপ্ত সভাপতি মুহাম্মদ সোহেল রানা’র সভাপতিত্বে ও ইউনিট লিডার মেহেদী হাসান পিয়াসের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন প্রোগ্রাম চীফ সফিউল আলম, ৩ দিনব্যাপী মুজিববর্ষ স্কাউট ক্যাম্প বাস্তবায়ন কমিটির সদস্য সচিব মাসুদ দেওয়ান প্রমূখ।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন হিলশা সিটি ওপেন স্কাউট গ্রুপের সহ-সভাপতি ওমর ফারুক।
আলোচনা সভা শেষে আমন্ত্রিত অতিথিদের মাঝে সম্মাননা স্মারক হিসেবে ক্রেস্ট প্রদান করা হয়।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন স্কাউট নুসরাত জাহান, পবিত্র গীতা পাঠ করেন স্কাউট তীর্থ। পরপরই জাতীয় সঙ্গীতের মাধ্যমে জাতীয়, স্কাউট ও গ্রুপ পতাকা উত্তোলন করা হয়।
মুজিববর্ষ স্কাউট ক্যাম্পে হিলাশা সিটি ওপেন স্কাউটস গ্রুপ, হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় স্কাউটস গ্রুপ, শেখ নাসিমা বেগম ওপেন স্কাউটস গ্রুপ, ক্রিয়েটিভ আরএস ওপেন স্কাউটস গ্রুপ মোট ৪ টি গ্রুপের সমন্বয়ে ৬ টি উপদল অংশগ্রহন করে। এতে প্রায় শতাধিক স্কাউটস অংশগ্রহন করে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *