চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার নির্বাচনের পুনঃতফসিল ঘোষণা, ভোট ১৬ মে

রিটার্নিং অফিসার অতিরিক্ত জেলা প্রশাসক ইমতিয়াজ হোসেন
চাঁদপুর প্রতিদিন রিপোর্ট :
আগামী ১৬ মে ভোটগ্রহণের দিন নির্ধারণ করে চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী পরিষদের নির্বাচনের পুনঃতফসিল ঘোষণা করা হয়েছে। এ নির্বাচনের রিটার্নিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করবেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক ইমতিয়াজ হোসেন।
ঘোষিত তফসিল অনুযায়ী, নির্বাচন কমিশনার কর্তৃক খসড়া ভোটার তালিকা প্রকাশ ১৮ এপ্রিল, ভোটার তালিকার বিরুদ্ধে আপত্তি গ্রহণ ২৪ এপ্রিল, নির্বাচন কমিশনার কর্তৃক চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ ২৬ এপ্রিল, মনোনয়নপত্র বিতরণ ২৭ এপ্রিল, রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিল ৮ মে, মনোনয়নপত্র প্রত্যাহার ১০ মে, প্রার্থীদের চূড়ান্ত নামের তালিকা প্রকাশ ১২ মে, ভোটগ্রহণ ১৬ মে সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত, প্রাথমিক ফলাফল প্রকাশ বিকাল ৫টা, আনুষ্ঠানিক ফলাফল প্রকাশ ১৭ মে সকাল ১১টায়।
উল্লেখ্য, স্বাধীনতার পর প্রথমবারের মতো নির্বাচন হতে যাচ্ছে চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার। প্রথম তফসিলে ২৫ এপ্রিল ক্রীড়া সংস্থার ভোটগ্রহণের দিন নির্ধারণ করা হয়। কিন্তু এ নির্বাচন প্রক্রিয়ার শুরু থেকেই নানা অনিয়মের অভিযোগ উঠে। রিটার্নিং অফিসার নিজেই হন সদস্য পদে প্রার্থী। এমনকি মনোনয়ন সংগ্রহের তালিকায় নেই দু’ জন সাধারণ সম্পাদক ও একজন যুগ্ম সম্পাদকের নাম। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেন প্রার্থীরা।
এদিকে চাঁদপুর ক্রীড়া সংস্থার নির্বাচনের শুরুতেই অনিয়মের অভিযোগের খবর প্রকাশিত হওয়ার পর মনোয়নপত্র সংগ্রহের পর দিনই গত ১৩ এপ্রিল চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার নির্বাচনের সিডিউল বাতিল করেন জেলা প্রশাসক। সেই সাথে জেলা ক্রীড়া অফিসার মোঃ তারিকুল ইসলামকে জেলা ক্রীড়া সংস্থার নির্বাচনের রিটার্নিং অফিসারের পদ থেকে অব্যাহতি করা হয়।
জানা গেছে, জেলা ক্রীড়া সংস্থার ৩১ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী পরিষদের মধ্যে ২৭ জন সদস্যকে নির্বাচিত হয়ে আসতে হবে। আর এ ২৭টি পদের মধ্যে সাধারণ সম্পাদক পদে ৩ জন এবং একটি যুগ্ম সম্পাদক পদে ২ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন।
ক্রীড়া সংস্থা সূত্র জানায়, জেলা ক্রীড়া সংস্থার ভোটার রয়েছেন ৫৭ জন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.