চাঁদপুর পৌরসভার ১২৫ বছর পদার্পণকে ঘিরে আমাদের বেশকিছু পরিকল্পনা রয়েছে

চাঁদপুরে প্রান্তিক নারীদের মাঝে ব্যবসা সহায়তার অর্থ, সেলাই মেশিন ও অনুদান প্রদান
: আশিক বিন রহিম :
চাঁদপুর পৌরসভার প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের অধিনে বিভিন্ন ওয়ার্ডের ২৫৬ জন নারীর মাঝে ব্যবসা সহায়তার অর্থ, শিক্ষানবিশ সহায়তার সেলাইমেশিন এবং প্রশিক্ষণ সার্টিফিকেট বিতরণ করা হয়েছে। ২৩ ডিসেম্বর বুধবার বেলা ১১টায় পুরাণবাজার ওচমানিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসায় অনু্ষ্িঠত আয়োজনে প্রধান অতিথি হিসেবে সেলাইমেশিন ও সার্টিফিকেট তুলে দেন পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল। বিভিন্ন ব্যবসায়িক প্রশিক্ষণ শেষে নারীদের উদ্যোক্তা হিসেবে গড়ে তোলার লক্ষ্যে ৯৬ জনকে সেলাইমেশিন, ২২জনকে কম্পিউটার প্রশিক্ষণ সার্টিফিকেট ও ১৩৮ জনের প্রত্যেককে ১০ হাজার টাকা করে প্রদান করা হয়। ডাচ বাংলা মোবাইল ব্যংকিংয়ের মাধ্যমে এসএম করে প্রত্যেকে একাউন্টে একসাথে ১০ হাজার টাকা প্রেরণ করা হয়।
চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র মোহাম্মদ আলী মাঝির সভাপতিত্বে ও ইউএনডিপির বস্তি উন্নয়ন কর্মকর্তা খোকন দফোর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, প্যানেল মেয়র অ্যাড. হেলাল হোসাইন, ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মালেক শেখ, খায়রুল ইসলাম নয়ন, সাইফুল ইসলাম ভূঁইয়া, মোঃ শফিকুল ইসলাম, সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর ফেরদৌসী আক্তার, খালেদা বেগম, ডাচ বাংলা ব্যাংকের ম্যানেজার জামাল আবু নাসের। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, প্রকল্পের টাউন ম্যানেজার আবদুল হান্নান।
প্রধান অতিথির বক্তব্যে চাঁদপুর পৌরসভার মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল বলেন, ডিসেম্বর বাঙালি জাতির বিজয়ের মাস। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ১৯৭১ সালেই এ মাসে লাখো শহীদের আত্মত্যাগের বিনিময়ে আমরা বিজয় অর্জন করেছি। নতুন বছরটি আমাদের মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী। তাই নতুন বছর নিয়ে সরকারের বিশাল পরিকল্পনা রয়েছে।
পৌর মেয়র আরো বলেন, চাঁদপুর পৌরসভা ১২৫ বছরে পদার্পণ করতে যাচ্ছে। এই ১২৫ বছরে পদার্পণকে ঘিরে আমাদের বেশকিছু পরিকল্পনা রয়েছে। বিশেষ করে পৌর এলাকায় দরিদ্র পরিবারের মা-বোনদের নিয়ে আমরা অনেক পরিকল্পনা গ্রহণ করেছি। আগামীতে তাদের যাতে আর কিস্তির টাকা দিতে না হয়, তাই তাদের জীবনমানের উন্নয়নে বিভিন্ন প্রশিক্ষণ, ব্যবসা সহায়তাসহ নতুন নতুন আরো কর্মসূচি গ্রহণ করা হবে। আজকের এই আয়োজনে যারা বিভিন্নভাবে কাজ করেছেন, তাদের প্রত্যেককে পৌরসভার পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *