চাঁদপুর পৌরসভা নির্বাচন : আজ-কালের মধ্যে রিটের শুনানি

১০ অক্টোবর ভোটগ্রহণে নির্বাচন কার্যক্রম চলমান রয়েছে : জেলা নির্বাচন কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক :
আগামী ১০ অক্টোবর অনুষ্ঠিতব্য চাঁদপুর পৌরসভা নির্বাচন স্থগিত চেয়ে করা রিটের শুনানি আজ অথবা আগামীকাল বুধবার অনুষ্ঠিত হবে। সংশ্লিষ্ট সূত্র থেকে এ তথ্য জানা গেছে।
এদিকে গতকাল রিটের শুনানি হবে বলে অনেকেই ধারণা করলেও এটা আদালত কর্তৃক নির্ধারিত তারিখ ছিলো না। আজ অথবা আগামীকাল বুধবার শুনানি হবে বলে নির্ভরযোগ্য সূত্র থেকে জানা গেছে। শুনানিতেই ফয়সালা হয়ে যাবে ১০ অক্টোবর ভোট হবে কি হবে না।
উল্লেখ্য, আসন্ন চাঁদপুর পৌরসভার নির্বাচনকে স্থগিত চেয়ে ১৩ সেপ্টেম্বর রোববার হাইকোর্টে বিচারপতি জে বি এম হাসানের কোর্টে রিট পিটিশন করেন মোঃ মাহবুব আলম আখন্দ এবং মোঃ হাসিবুল হাসান। এই রিট পিটিশনের উপরই শুনানি অনুষ্ঠিত হবে। শুনানিতে এটি খারিজ হয়ে যেতে পারে অথবা আদালত আমলেও নিতে পারে।
এদিকে নতুন ভোটার অর্ন্তূক্তির আবেদন সম্পর্কে চাঁদপুর সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা দেলোয়ার হোসেন বলেন, চাঁদপুর পৌরসভা নির্বাচনে নতুন করে নির্বাচন কমিশনের আইনানুযায়ী কোন ভোটার অন্তর্ভূক্ত হওয়ার সুযোগ নেই। আমরা এ জাতীয় কোন আবেদন পাইনি। ভোটার হওয়ার জন্য সুনিদিষ্ট নীতিমালা রয়েছে। এভাবে আবেদন করার নিয়ম নেই। আবেদনে নাম ও সীল তরা অবৈধভাবে ব্যবহার করেছে।
এ বিষয়ে জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহাম্মদ তোফায়েল হোসেন বলেন, চাঁদপুর পৌরসভা নির্বাচন কার্যক্রম চলমান রয়েছে। আমরা নির্বাচন কমিশনের নির্দেশনা মোতাবেক সকল কার্যক্রম পরিচালনা করে আসছি। আমাদের কাছে নির্বাচন কমিশনের পুরোপুরি নির্দেশনা আছে, আগামী ১০ অক্টোবর যথারীতি নিয়মে চাঁদপুর পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *