চাঁদপুর প্রেসক্লাবের অর্ধবার্ষিক সাধারণ সভা সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুর প্রেসক্লাবের অর্ধবার্ষিক সাধারণ সভা ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সকাল ৯টায় থেকে দুপুর ২টা পর্যন্ত এ সভা অনুষ্ঠিত হয়। সভায় সংগঠনের আগামীর কর্মসূচি পরিকল্পনা ও বাস্তবায়নসহ বিবিধ গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়েছে এবং প্রেসক্লাবের সকল সাংবাদিক ঐক্যবদ্ধ থাকার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রহিম বাদশার পরিচালনায় সভায় সভাপতিত্ব করেন সভাপতি ইকবাল হোসেন পাটেয়ারী। সকালে ঈদ পুনর্মিলনীতে প্রেসক্লাবের সকল পর্যায়ের সাংবাদিকরা পুনর্মিলনীতে যোগ দেন। সেখানে তাদের নিজেদের মধ্যে কুশল বিনিময় হয়। পরে স্বাস্থ্যবিধি মেনে সকাল ১১টায় অর্ধ-বার্ষিক সাধারণ সভার কার্যক্রম শুরু করা হয়। সভার শুরুতে স্বাগত বক্তব্য দেন সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী। এরপর সাধারণ সম্পাদক রহিম বাদশা বিগত বছরের সাধারণ সভার কার্যবিবরণী পাঠ করে শুনান এবং তা সর্বসম্মতিক্রমে অনুমোদন করা হয়। পরে সাধারণ সম্পাদক ২০২১ সালে ক্লাবের বিগত মাসগুলোতে সম্পাদিত কর্মকান্ডগুলোর প্রতিবেদন তুলে ধরেন। গত ৫ মাসে চাঁদপুর প্রেসক্লাবের অভিষেক, সুন্দরবনে বনভোজন, করোনাকালে করোনাপ্রতিরোধে মাস্কসহ অন্যান্য সামগ্রী বিতরণসহ গুরুত্বপূর্ণ বেশ কয়েকটি সম্পাদিত কাজের কথা তুলে ধরেন। এতে ক্লাবের বিগতদিনের কর্মকান্ডের নেশ প্রশংসা করেন সকল স্তরের উপস্থিত সদস্যবৃন্দ। সাধারণ সম্পাদক আগামী দিনের বেশ কয়েকটি পরিকল্পনা তুলে ধরেন। তিনি জানান, আগামী কয়েকদিনের মধ্যেই চতুর্থ তলার অসমাপ্ত কাজ শুরু করা হবে। এজন্য জেলা পরিষদ থেকে প্রাপ্ত অর্থ ছাড় করা হয়েছে। এছাড়া ক্লাবের আয় বর্ধন, সাংবাদিকদের কল্যাণে আরোসব করণীয় বিষয়গুলো উঠে আসে সভায়। সভায় এজেন্ডা ভিত্তিক ফলপ্রসূ আলোচনা শেষে গুরুত্বপূর্ণ সিদ্ধান্তও নেয়া হয়।
এজেন্ডা ভিত্তিক আলোচনায় বক্তব্য রাখেন, চাঁদপুর প্রেসক্লাবের কার্যকরী কমিটির সদস্য, গোলাম কিবরিয়া জীবন, জালাল চৌধুরী, বিএম হান্নান, শহীদ পাটওয়ারী ও শরীফ চৌধুরী, কার্যকরী কমিটির সদস্য আব্দুর রহমান. প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি গিয়াসউদ্দিন মিলন, সহ-সভাপতি সোহেল রুশদী, লক্ষ্মণ চন্দ্র সূত্রধর এএইচএম আহসান উল্লাহ, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আল-ইমরান শোভন, রিয়াদ ফেরদৌস, যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল আউয়াল রুবেল, সাংগঠনিক সম্পাদক মোরশেদ আলম রোকন ও শাহাদাত হোসেন শান্ত, প্রচার ও দপ্তর সম্পাদক কাদের পলাশ, সাহিত্য, প্রকাশনা ও লাইব্রেরি সম্পাদক শওকত আলী, সাংস্কৃতিক সম্পাদক এ কে আজাদ, ও তথ্য ও প্রযুক্তি সম্পাদক তালহা জুবায়ের প্রমুখ।
এছাড়া অন্যান্য সাধারণ সদস্যের মধ্যে বক্তব্য রাখেন, প্রেসক্লাবের ৩ বারের সফল সভাপতি এভঃ ইকবাল বিন বাসার, অধ্যাপক দেলোয়ার আহমেদ, জাহিদুল ইসলাম রোমান, এড মোঃ শাহজাহান মিয়া, নিলুফা আক্তার ও আসমা ইকরাম প্রমুখ।
সমাপনী বক্তব্যে সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী তার বক্তব্যে বলেন, চাঁদপুর প্রেসক্লাব ৫০ বছরের ঐতিহ্য বহন করে চলেছে। আমরা এখনো এক এবং আগামী দিনেও সৌহার্দপূর্ণ মনোভাব নিয়ে একইভাবে থাকতে চাই। তিনি বলেন, আমরা আমাদের স্বকীয়তা বজায় রেখে এগিয়ে যাবো । বাকি যে ক’ মাস আমরা আছি এই সেশন, তারা সবার সহযোগিতা নিয়ে সাংবাদিকদের কল্যাণে কাজ করে যেতে চাই। আমরা এখনো কারো অসহযোগিতা পেয়েছি এমনটা হয়নি। সবাই কমবেশ ক্লাবের কল্যানে আপনার আমার কল্যাণ কাজ করার চিন্তা করেন। আমাদের এই যে মনোভাব, আসলে এটিই আমাদের একটা জায়গা রাখছে দীর্ঘ বছর ধরে। এটি আমাদের সংবাদিক পরিবারের জন্য অনেক বড় পাওয়া। তিনি বলেন, একে অপরের প্রতি পারস্পরিক শ্রদ্ধাবোধ, মায়া মমতা, সংগঠনের বৃহৎ স্বার্থে একাগ্রতা পোষন – এটি চাঁদপুর প্রেসক্লাবে সম্ভব হয়েছে। ইনশাল্লাহ আগামী দিনেও আমরা এই চমৎকার পরিবেশেই এগিয়ে যাবো। তিনি সভায় উপস্থিত সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।
সভায় প্রেসক্লাবের আজীবন সদস্য চাঁদপুর পৌরসভার সুযোগ্য মেয়র জিল্লুর রহমানসহ অর্ধশতাধিক সাধারণ, আজীবন ও সম্মানি সদস্যরা উপস্থিত ছিলেন। শেষে প্রীতি ভোজের মধ্য দিয়ে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সভাটি শেয হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *