চাঁদপুর লঞ্চঘাটে যাত্রীদের উপচেপড়া ভিড়

আশিক বিন রহিম :
কঠোর বিধিনিষেধ শিথিলের প্রথম দিন চাঁদপুর থেকে রাজধানী ঢাকাসহ বিভিন্ন রুটে লঞ্চ চলাচল শুরু হয়েছে। ফলে ভোর থেকেই চাঁদপুর, লক্ষ্মীপুরসহ আশপাশের জেলার হাজার হাজার ঢাকামুখী যাত্রী ভিড় করে চাঁদপুর লঞ্চঘাটে। ১৫ জুলাই বৃহস্পতিবার সকাল ছয়টায় ঢাকামুখী প্রথম লঞ্চ রফরফ-৭ ছেড়ে যায়। তখন প্রশাসনের পক্ষ থেকে তেমন কোনো তৎপরতা না থাকায় স্বাস্থ্যবিধি না মেনেই লোকজন লঞ্চে ভিড় করে। এরপর বেলা সাড়ে ১১টা পর্যন্ত আরও ৮টি লঞ্চ ঢাকার উদ্দেশে ছেড়ে যায়।

নারায়ণগঞ্জের উদ্দেশে ছেড়ে যায় পাঁচটি লঞ্চ। অপর দিকে ঢাকা থেকে দুটি ও নারায়ণগঞ্জ থেকে ছেড়ে আসে একটি লঞ্চ। চাঁদপুরমুখী এসব লঞ্চও নির্ধারিত যাত্রীসংখ্যার চেয়ে বেশি যাত্রী নিয়ে চাঁদপুর ঘাটে পৌঁছায়। অধিকাংশ লঞ্চে স্বাস্থ্যবিধি না মানার অভিযোগ ওঠে।

চাঁদপুরে বিআইডব্লিউটিএর উপপরিচালক কায়সারুল ইসলাম বলেন, ভোর থেকে চাঁদপুর লঞ্চঘাটে উভয়মুখী যাত্রীর চাপ ছিল। তবে তিনি দাবি করেন, সকাল ছয়টায় চাঁদপুর থেকে ছেড়ে যাওয়া লঞ্চ ছাড়া সব কটি লঞ্চে যাত্রী গুনে গুনে উঠানো হয়। স্বাস্থ্যবিধি মানার ব্যাপারে নৌ পুলিশ, কোস্টগার্ড, সেনাবাহিনীসহ জেলা প্রশাসন ও বিআইডাব্লিউটিএর লোকজন সকাল থেকে কাজ করছেন।

চাঁদপুর নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ মুজাহিদুল ইসলাম বলেন, ভোর থেকে চাঁদপুর লঞ্চঘাটে উভয়মুখী যাত্রীর ব্যাপক চাপে প্রশাসনও হিমশিম খাচ্ছে। তবে লঞ্চের ভেতর স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক যাত্রী নিয়ে চলাচল করছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *