চাঁদপুর-লাকসাম রেলপথে অবৈধ স্থাপনা উচ্ছেদ সহসাই

আশিক বিন রহিম :
চাঁদপুর রেলওয়ে বড় স্টেশন এলাকা পরিদর্শন করেছেন বাংলাদেশ রেলওয়ে চট্টগ্রাম বিভাগীয় মহাব্যবস্থাপক (পূর্ব) মো. জাহাঙ্গীর হোসেন। ২৯ জুন সোমবার দুপুরে তিনি সরেজমিনে রেলওয়ের সীমানা ও বিভিন্ন স্থাপনা পরিদর্শন করেন। এসময় বড়স্টেশন এলাকায় বৃক্ষরোপণ করেন।
রেলওয়ে চট্টগ্রাম বিভাগী মহাব্যবস্থাপক বলেন, মুজিবর্ষে সারা দেশে ৫০টি রেলস্টেশন আধুনিকায়ন করা হবে। চাঁদপুর রেলওয়ে স্টেশন নিয়ে আমাদের অনেক পরিকল্পনা রয়েছে। চাঁদপুর বড়স্টেশন মোলহেডে রেলের কাজ চলমান রয়েছে। অনেকেই বলছে বড়স্টেশন মোলহেডে রেললাইন নির্মাণ করা হলে টিকবে না, কথাটি সঠিক নয়। আমাদের রেলেও ইঞ্জিনিয়ারের মাধ্যমে আমরা নিশ্চিত হয়েছি, এখানে রেললাইন করা যাবে। আর এখানে রেলওয়ে স্টেশন হলে চাঁদপুরবাসী উপকৃত হবে। বড়স্টেশন এলাকায় রেললাইন ছিলো, থাকবে। আমি আশি করি, চাঁদপুরবাসী রেলের উন্নয়ন কাজে সহযোগিতা করবে।’
তিনি আরো বলেন, চাঁদপুর-লাকসাম রেলওয়ের যেখানে অবৈধ স্থাপনা রয়েছে, তার তালিকা আমাদের কাছে আছে। অচিরেই এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করে রেলের স্থাপনা নির্মাণ করা হবে।’
তিনি বলেন, রেলওয়ে চট্টগ্রাম বিভাগের মহাব্যবস্থাপক আরও বলেন, রেলের অনুমতি না নিয়েই চাঁদপুর জেলা প্রশাসন পর্যটন কেন্দ্রকে ঘিরে এখানে রাস্তা, গেইট নির্মাণ করেছে তা ঠিক করেনি। তারা রেলের সাথে যোগাযোগ করে করার দরকার ছিলো। আমরা এখানে নিয়মের বাইরে কিছু করতে দিবো না।
এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, চট্টগ্রাম অঞ্চলের রেলের প্রধান প্রকৌশলী মো.সুবক্ত গীন, চীপ অপারেটিং সুপারেনট্যান্ড এএম সালাউদ্দিন, সহকারী নির্বাহী প্রকৌশলী মো.মোরসালিন রহমান, এসএস এ-ই মো.লিয়াকত আলী মজুমদার, এস এ-ই কার্য আতিকুর রহমান আখন্দ,চাঁদপুর স্টেশন মাস্টার সোয়াইবুল শিকদার, চাঁদপুর রেলওয়ে থানার ওসি মুরাদ উল্লাহ বাহার।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *