চাঁদপুর শহরে এই প্রথম শিশু বিনোদন পার্ক উদ্বোধন

এখানকার শিশুদের পাশাপাশি আশপাশের শিশুরা এলোও আনন্দ করতে পারবে : জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ
আশিক বিন রহিম :
চাঁদপুর জেলা সদরে এই প্রথম শিশুদের জন্য ‘হৈ চৈ শিশু বিনোদন পার্ক’ উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (৩ জুন) বিকেল ৫টায় শহরের তালতলা গভর্ণমেন্ট স্টাফ কোয়ার্টারে ফিতা কেটে ও ফলক উন্মোচন করে আনুষ্ঠানিকভাবে পার্কের উদ্বোধন করেন চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) অঞ্জনা খান মজলিশ।
চাঁদপুর জেলা প্রশাসনের অর্থায়নে প্রকল্পটি বাস্তবায়ন করেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান।
উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক বলেন, আমি যখন চাঁদপুরে যোগদান করি, তখন এই স্টাফ কোয়র্টারে কিভাবে আমাদের কর্মকর্তারা কিভাবে থাকেন, তাদের বাসস্থানের কি অবস্থা দেখতে আসি। এসে দেখলাম চারপাশে অনেক জঙ্গল এবং পুকুরের পাড়েও দেখলাম চারপাশে জঙ্গল দিয়ে ডাকা। তাৎক্ষনিক এডিসি জেনারেলকে বলা হলো, চারপাশের জঙ্গল পরিস্কার ও পুকুরে মাছ চাষ করা যায় কিনা দেখার জন্য। একই সাথে খালি জায়গায় বাগান করার জন্য বলা হয়। অফিসাররা যাতে সুন্দর করে থাকতে পারে সে জন্য আমি সহায়তার আশ্বাস দেই। এরপর আমার কাছ থেকে আর্থিক সহযোগিতা নিয়ে পরিস্কার কর হয় এবং শিশুদের খেলা-ধুলার জন্য তারা পার্কের প্রস্তাবনা দেয়। এরপর তারা অনেক সুন্দরভাবে পার্কটি তৈরী করে।
তিনি আরো বলেন, এখানে যেসব শিশুরা রয়েছে তাদের জন্যই এই সুন্দর পার্কটি করা হয়েছে এবং তাদের বিনোদনের ব্যবস্থা হলো। এখানকার শিশুরা যেমন এখন থেকে আনন্দ পাবে, পাশাপাশি আশপাশের শিশুরা এলোও আনন্দ করতে পারবে। শিশুদের আনন্দ দিতে পারাটাই এই পার্কটি তৈরী করার মূখ্য উদ্দেশ্যে। আর এ জন্য এই পার্কটির নাম রাখা হয়েছে হৈ চৈ শিশু বিনোদন পার্ক অর্থাৎ শিশুদের হৈ চৈতে এই পার্কটি মুখোরিত হয়ে থাকবে। আশপাশের যারা আছেন তারা তাদের শিশুদের নিয়ে আসার জন্য আমন্ত্রণ রইল।
এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক এর স্বামী সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজের সহযোগী অধ্যাপক আবুল কাশেম মুহাম্মদ জহুরুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান, (শিক্ষা ও আইসিটি) মো. ইমতিয়াজ হোসেন, চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সানজিদা শাহনাজ, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, চাঁদপুর জেলা প্রশাসক কর্তৃক গঠিত স্বেচ্ছাসেবক টিম লিডার ওমর ফারুকসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।
ফলক উন্মোচন শেষে দোয়া পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের এক্সিকিউটিভ মাজিস্ট্রেট মো. উজ্জল হোসেন।
এই পার্কের মধ্যে শিশুদের জন্য বসানো হয়েছে দু’টি দোলনা, একটি স্লিপার, ১টি ডাবল সিসো ও দু’টি ঝুলোনি। এছাড়াও অভিভাবকদের বসার জন্য আকর্ষণীয় গোলটেবিল ব্যাঞ্চের ব্যবস্থা রাখা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *