চাঁদপুর সদর উপজেলা পরিষদে সিএনআরএস এর মতবিনিময় সভা

নিজস্ব প্রতিবেদক:
চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে সেন্টার ফর ন্যাচারাল রিসোর্স স্টাডিজ (সিএনআরএস) এর মতবিনিময় সভা অনু্ষ্িঠত হয়েছে। ২৭ ডিসেম্বর রোববার দুপুর ১২ টায় চাঁদপুর সদর উপজেলার কনফারেন্স রুমে এই মতবিনিময় সভা অনু্ষ্িঠত হয়।সভায় সিএনআরএস এর উদ্যোগে এবং নেদারল্যান্ড সরকারের অর্থায়নে ও অক্সফাম বাংলাদেশের কারিগর সহায়তায় কোভিট ১৯ (করোনা ভাইরাস) এ জরুরী সেবা প্রদান কর্মসূচির আওতায় চাঁদপুরে ৮২৪ সুবিধাভোগী পরিবারের মাঝে স্বাস্থবিধি সম্মত সামগ্রী, নগদ অর্থ ও ব্যক্তিগত সুরক্ষামূলক সমগ্রী প্রদান বিষয়ে আলোচনা হয়।
চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমার সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, মহিলা ভাইস চেয়ারম্যান আবিদা সুলতানা, সদর উপজেলা প্রোগ্রাম অফিসার হারুনুর রশিদ, রাজরাজেশ্বর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হযরত আলী বেপারী, সিএনআরএস এর প্রজেক্ট কো-অডিনেটর মনিরুজ্জামান। এসময় উপস্থিত ছিলেন, সিএনআরএস এর ফিল্ড ফ্যাসিলেটর আয়েশা সিদ্দিকা, ভলেন্টিয়ার জয় ঘোষ, ইসমাইল খান শুভ।
উল্লেখ : কোভিট ১৯ (করোনা ভাইরাস) এ জরুরী সেবা প্রদান কর্মসূচির আওতায় চাঁদপুর সদর উপজেলার রাজরাজেশ্বর ইউনিয়নের ৬১৭ এবং চাঁদপুর পৌরসভা এলাকার ২০৭ পরিবারের মাঝে স্বাস্থবিধি সম্মত সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করা হয়। প্রতিটি পরিবারকে নগদ ৪ হাজার ৫শ টাকা মোবাইল ব্যংকিংয়ের মাধ্যমে দেয়া হয় এবং প্রতিটি পরিবারকে ২ বার করে ১৩টি সাবান, ৫ প্যাকেট ডিটারজেন্ট পাউডার, ৮পিস স্যানিটারি ন্যাপকিন, বিভিন্ন সাইজের ১০টি মাস্ক, ঢাকনা ও কলসহ ২০ লিটারের একটি বালতি ও ১টি মগ দেয়া হয়েছে ।
এছাড়াও নৌকাবাসী ১২০ পরিবারের মাঝে ব্যক্তিগত সুরক্ষামূলক সমগ্রী হিসেবে প্রতিটি পরিবারকে ২বার ব্যক্তিগত সুরাক্ষা হিসেবে ২টি করে লাইফ জ্যাকেট, ১টি বয়া, ১টি টর্চলাইট প্রদান করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *