চাঁদপুর সদর উপজেলা বিএনপির সাধারণ সভা

আশিক বিন রহিম :
বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি চাঁদপুর সদর উপজেলা শাখার সাধারণ সভা অনু্ষ্িঠত হয়েছে। ৩১ অক্টোবর শনিবার সকাল ১০টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত শহরের এলিট চাইনিজ রেস্টুরেন্ট মিলনায়তনে এই সভা অনু্ষ্িঠত হয়।
সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির প্রবাসী কল্যান বিষয়ক সম্পাদক ও জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিক।
সদর উপজেলা বিএনপির সভাপতি শাহজালাল মিশনেরর সভপ্রতিত্বে ও সাধারন সম্পাদক অ্যাড. জাহাঙ্গীর হোসেন খানের পরিচালানয় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও বীর মুক্তিযোদ্ধা আব্দুল হামিদ মাস্টার, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাড. সলিম উল্লাহ সেলিম, মাহাবুব আনোয়ার বাবলু, মুনির চৌধূরী, আক্তার হোসেন মাঝি, সাবেক সাংগঠনিক সম্পাদক জসীম উদ্দীন খান বাবুল, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক কাজী গোলাম মোস্তফা, যুগ্ম-আহ্বায়ক দেওয়ান মো. সফিকুজ্জামান, ফেরদৌস আলম বাবু প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে শেখ ফরিদ আহমেদ মানিক বলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি এদেশের গণমানুষের প্রিয় এবং তাদের আশা-আকাঙ্ক্ষার একটি রাজনৈতিক দল। এই দলটির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান দেশ এবং মানুষ ও মানবতার কল্যাণে নিজেকে বিলিয়ে দিয়েছেন। আমরা বিএনপি পরিবারের সদস্য এবং শহীদ জিয়ার আদর্শের সৈনিক হিসেবে গর্ববোধ করি। আওয়ামী লীগ আজ মানুষের কাছে ভোট চোরের দল হিসেবে পরিচিত। তারা অপরাজনীতির ঘৃণিত কৌশলে বিএনপিকে দমিয়ে রাখার ব্যর্থ চেষ্টা করলেও এদেশের আপমর জনতার ভালোবাসা ও হৃদয় সিংহাসন বিএনপি ঠিকই দখল করে আছে।
তিনি আরো বলেন, নদীতে মা ইলিশ শিকার এবং প্রশাসনের হামলা উপর করছে আওয়ামী লীগ, আর পুলিশ মামলা করছে বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে। সাধারণ মানুষের অভিশাপে তাদের এই কর্মকান্ডের বিচার তারা পাবে।
তিনি আরো বলেন, একটি দলকে সুসংগঠিত ও শক্তিশালী করতে হলে তৃণমূল থেকে নেতৃত্ব তুলে আনতে হবে। যারা দীর্ঘদিন ধরে দলের প্রতি মেধা শ্রম দিয়েছেন তাদের যথাযথ সম্মান দেখানোর পাশাপাশি নতুন নেতৃত্ব সৃষ্টি করতে হবে। চাঁদপুরে বিএনপি ঐক্যবদ্ধ আছে এবং থাকবে। পর্যাক্রমে বিএনপি এবং সকল সহযোগী সংগঠনের প্রতিটি ইউনিটের পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে হবে। সেখানে ব্যক্তির মূল্যায়ন না করে শ্রম এবং মেধার মূল্যায়ন করে নেতৃত্ব তুলে দিতে হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *