চাঁদপুর স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক হলেন উপসচিব আব্দুল্লাহ আল মাহমুদ জামান

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকারের উপ-পরিচালক হয়েছেন উপ-সচিব পদমর্যাদার কর্মকর্তা আব্দুল্লাহ আল মাহমুদ জামান। মঙ্গলবার (১৬ মার্চ) এই নিয়োগ দিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছে।
তিনি অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি) হিসেবে বিভিন্ন জেলায় দায়িত্ব পালন করছিলেন।
এই কর্মকর্তাদের জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকারের উপ-পরিচালক নিয়োগ দিয়ে তাদের চাকরি স্থানীয় সরকার বিভাগে ন্যস্ত করা হয়েছে।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আব্দুলাহ আল মাহমুদ জামান দীর্ঘদিন চাঁদপুরে জনগণের সেবা দিয়ে আসছেন। তিনি চাঁদপুরের সব কাজ আন্তরিকতার সাথে করেছেন। করোনাকালীন সময়ে তিনি জীবনের ঝুঁকি নিয়ে দেশের কাজ করেছেন এবং মানুষদের সচেতন করেছেন।
অত্যন্ত কর্মঠ ও দক্ষ এই কর্মকর্তা মহামারী করোনাভাইরাস প্রদুর্ভাব শুরু থেকে জেলা প্রশাসকের পক্ষে চাঁদপুর জেলা প্রশাসন দক্ষতার সাথে পরিচালনা করেন।
২৭তম বিসিএস (প্রশাসন) ক্যাডারের কর্মকর্তা মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামানের জন্ম কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলার ভূতাইল গ্রামে। বাবা মো. হারুন-অর-রশিদ ও মা রেনুআরা বেগমের বড় সন্তান তিনি। দেশের বিভিন্ন স্থানে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে কাজ করে বর্তমানে চাঁদপুর জেলার অন্যতম শীর্ষ প্রশাসনিক কর্মকর্তা মাহমুদ জামান। প্রশাসন ক্যাডারে চাকরি শুরুর আগে তিনি ২৬তম বিসিএসে (শিক্ষা ক্যাডার) যোগ দিয়ে বিভিন্ন কলেজে শিক্ষক হিসেবেও কাজ করেন।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের স্নাতকোত্তর আব্দুল্লাহ আল মাহমুদ জামান ইডেন বিশ্ববিদ্যালয় কলেজের ইংরেজি বিভাগের স্নাতকোত্তর মারিয়া মারজানের সাথে পরিণয় সূত্রে আবদ্ধ হন। তাদের দুই মেয়ে- মানহা বিনতে মাহমুদ (৮) ও মানারা বিনতে মাহমুদ (৫)।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *