চাঁদপুর হ‌রিনা ফেরীঘা‌টে চাঁদাবাজি বন্ধে পুলিশি অভিযান, আটক ২

আশিক বিন রহিম :
দেশের বিভিন্ন জেলা থেকে আসা পণ্যবাহী ট্রাকসহ বিভিন্ন যানবাহনের চালকদের কাছে ভোগান্তির আরেক নাম চাঁদপুর হ‌রিনা ফেরী ঘা‌ট। এখানে অহেতুক কারণ দেখিয়ে প্রতিটি গাড়ি ঘাটে বসিয়ে রাখা হয় ৩ থেকে ৪ দিন। আর এই সুযোগকে কাজে লাগিয়ে একদিকে ঘাট ইজারাদারে অতিরিক্ত টোল, বিআইডব্লিউ টিসি’র অতিরিক্ত পার্কিং চার্জ এবং বিভিন্ন শ্রমিক সংঘঠনের নামে চাঁদাবাজিতে অতিষ্ঠ ফেরী পারাপার হতে হতে পন্যবাহী গাড়ির চালকরা। শুধু কি তাই, আগে সিরিয়াল পেতে হলে দিতে হয় আরো কিছু টাকা। এমন অভিযোগের ভিত্তিতে ফেরীঘাটের এই রাম রাজত্ব বন্ধে অভিযান চালায় চাঁদপুর জেলা পুলিশ।


১৯ জুলাই র‌োববার দুপুরে অ‌তিরিক্ত পু‌লিশ সুপার (সদর সা‌র্কেল) জা‌হেদ পার‌ভেজ চৌধুরীর ‌নেতৃ‌ত্বে অ‌ভিযান চলাকালে অ‌তি‌রিক্ত টোল আদায় ও স‌মি‌তির না‌মে চাঁদাবা‌জির অ‌ভি‌যো‌গে ২ জন‌কে হাতেনাতে আটক করা হয়। আটককৃতরা হ‌লেন ইজারাদার প্র‌তি‌নি‌ধি আলমগীর (৪৫) ও জেলা ট্রাক ট্যাংক লরি শ্রমিক ইউনিয়নের প্র‌তি‌নি‌ধি জাহাঙ্গীর (৩৫)।
অ‌তিরিক্ত পু‌লিশ সুপার (সদর সা‌র্কেল) জা‌হেদ পার‌ভেজ চৌধুরী ব‌লেন, কোনো চালক আর র‌শিদ বিহীন একটি টাকাও দিবেন না। এ ক্ষেত্রে একটি গাড়ি ঘাটে অবস্থানকালীন ২৪ ঘন্টায় ঘাট ইজারার ৭৫ টাকা ও পা‌কিং চার্জ ৫০ টাকা ব্য‌তিত অ‌তি‌রিক্ত কোন টাকা ঘা‌টে প্রদান কর‌বেন না। তি‌নি ট্রাক চাল‌কদের উ‌দ্দে‌শ্যে আরো ব‌লেন, আপনারা নি‌দিষ্ট ইউ‌নিফর্ম ব্যা‌তিত কোন ব্যা‌ক্তির নিকট টাকা প্রদান ক‌রেন না।
উপস্থিত সাংবাদিকদের তিনি জানান, আমরা আজ ঘা‌টে এ‌সে বেশ কিছু অ‌নিয়ম পে‌য়ে‌ছি। র‌শিদ বিহীন টাকা নেওয়ার কার‌নে এবং সমিতির নামে টাকা উঠানোয় দুইজন‌কে আটক ক‌রে‌ছি। এরকম চল‌তে থাক‌লে ইজারাদারে‌কেও ছাড় দেওয়া হ‌বে না, তা‌কেও আটক করা হ‌বে।
অ‌ভিযানকা‌লে অ‌ে‌রো উপ‌স্থিত ছি‌লেন, চাঁদপুর ম‌ডেল থানার অ‌ফিসার ইনচার্জ মোঃ না‌সিম উ‌দ্দিন ও ও‌সি তদন্ত হারুনুর র‌শিদসহ আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যবৃন্দ।
উল্লেখ : হরিনা ফেরী ঘা‌টে ফেরী পারাপা‌রের ভাড়া: বাস, ট্রাক,‌মি‌নি ট্রাক, কাভার্ড ভ্যান, ট্রেলার, ট্যাংক লরী, মি‌নিবাস ৭৫ টাকা।মাইক্রোবাস, পিকআপ ভ্যান ও স্টেশন ওয়াগন ৪০ টাকা। কার জীপ ৩৫ টাকা। টে‌ম্পো, সিএন‌জি চা‌লিত অ‌টো‌ রিক্সা ও অ‌টো বাইক ৩০ টাকা।ভ্যান ও মোটর সাই‌কেল২০ টাকা। পা‌র্কি রেট বড় গা‌ড়ি ৫০ টাকা। মোটর সাই‌কেল ১০ টাকা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *