চির নিদ্রায় শায়িত সাংবাদিক ইকরাম চৌধুরী

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি, চ্যানেল আই এর স্টাফ রিপোর্টার, জাগো নিউজের জেলা প্রতিনিধি এবং দৈনিক চাঁদপুর দর্পণের সম্পাদক ও প্রকাশক সাংবাদিক ইকরাম চৌধুরী আর নেই। তিনি ৮ আগস্ট ভোর ৪টায় ঢাকায় একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে——রাজেউন)। গতকাল শনিবার বিকেল সাড়ে তিনটায় প্রেসক্লাব প্রাঙ্গণে তাঁর কফিন আনা হয়। বিকেল সোয়া চারটায় প্রেসক্লাব মাঠেই প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এরপর চাঁদপুর সরকারি কলেজ মাঠে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়।
ইকরাম চৌধুরী দীর্ঘদিন যাবৎ ডায়াবেটিস ও কিডনি জটিলতায় ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল মাত্র ৫৫ বছর। তিনি এক ছেলে, এক মেয়ে, স্ত্রী, আত্মীয়-স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
গত ৫ মাসেরও বেশি সময় ধরে তিনি কিডনি, ডায়াবেটিস, হৃদরোগ বিষয়ক সমস্যায় ভুগছিলেন।
প্রায় ৩ যুগ সাংবাদিকতা পেশায় সুনামের সাথে দায়িত্ব পালন করেন সাংবাদিক ইকরাম চৌধুরী। একজন শতভাগ পেশাদার সাংবাদিক হিসেবে সারাজীবন পেশাদারিত্ব নিয়ে কাজ করেছেন। সরকারি চাকুরী ছেড়ে সাংবাদিকতার মহান পেশায় জীবনটা উৎসর্গ করেন। ব্যক্তিজীবনে তিনি ছিলেন সদা হাস্যোজ্জল একজন মানুষ। মানুষকে আপন করে নেয়ার এক অসাধারণ গুণ ছিল তার। তার বিদায়কালে শোকে মুহ্যমান স্থানীয় সাংবাদিক ও সহকর্মীরা হয়ে পড়েছেন বাকরুদ্ধ। এই সাংবাদিক নেতার মৃত্যুতে অপূরণীয় ক্ষতি হয়েছে বলে মনে করছেন সহকর্মীরা।
প্রসঙ্গত, সাংবাদিক নেতা ইকরাম চৌধুরী গত বছর ঢাকা ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনে হার্টের ব্লক অপারেশন করেছিলেন। তাকে গত দু’বছরে চাঁদপুর ও ঢাকায় কয়েকবার চিকিৎসা প্রদান করা হয়।
সাংবাদিক ইকরাম চৌধুরীর ছোট ভাই চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি শরীফ চৌধুরী বিষয়টি নিশ্চিত করে বলেন, তার মরদেহ দুপুর ১২টায় চাঁদপুরের নাজিরপাড়ার নিজ বাসায় আনা হবে। জানাজা শেষে পৌর গোরস্থানে বাবা-মায়ের পাশে তাকে দাফন করা হবে। তিনি দীর্ঘদিন ধরে ডায়াবেটিস, কিডনিসহ নানা জটিল রোগে আক্রান্ত ছিলেন।
এদিকে তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপিসহ বিশিষ্টজনরা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *