চুরির নাটক : কচুয়ায় এজেন্ট ব্যাংকের গায়েব ৭ লাখ টাকা উদ্ধার, আটক ৩

কচুয়া প্রতিনিধি :
কচুয়ায় ইসলামী এজেন্ট ব্যাংক ডুমুরিয়া শাখার চুরি হওয়া ৮ লক্ষ ১৬ হাজার ৪ শ ২২ টাকার মধ্যে ৭ লক্ষ টাকা উদ্ধার করেছে থানা পুলিশ। মঙ্গলবার রাতে কচুয়া পৌর বাজারস্থ আবুল খায়ের বিল্ডিং এর ২য় তলার ভাড়াটিয়া সুলতানা রাজিয়ার বাসা থেকে এ টাকা উদ্ধার করা হয়। এসময় ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে ব্যাংকের ক্যাশিয়ার মাহবুবুল আলম (৩৬), ম্যানেজার আব্দুল্লাহ আল মামুন (৩৪) ও তার বোন সুলতানা রাজিয়া (৪৪) কে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় হাজীগঞ্জ উপজেলার কাঠালিয়া গ্রামের অধিবাসী ব্যাংকের অংশীদার দুলাল মৃধার বাবা লোকমান মৃধা বাদী হয়ে কচুয়া থানায় একটি মামলা দায়ের করেন। যার মামলা নং ১৯।
কচুয়া থানার ওসি মো. মহিউদ্দিন বুধবার তাঁর নিজ কার্যালয়ে কচুয়া প্রেসক্লাবের সাংবাদিকদের উপস্থিতিতে প্রেস বিফ্রিং এর মাধ্যমে জানান, সোমবার রাতে ডুমুরিয়া বাজারের কুয়েত শপিং সেন্টারের দ্বিতীয় তলায় অবস্থিত ব্যাংক কার্যালয় গ্রিল কেটে সিন্ধুকের তালা ভেঙ্গে ৮ লক্ষ ১৬ হাজার ৪শ ২২ টাকা চুরির অভিযোগ পাই। খবর পেয়ে মঙ্গলবার বিকালে পুলিশের বিভিন্ন কর্মকর্তা ঘটনাস্থল পরির্দশন করি। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ব্যাংকের ম্যানেজার আব্দুল্লাহ আল মামুন ও ক্যাশিয়ার মাহবুবুল আলম টাকা চুরির কথা স্বীকার করে। তাদের দেয়া তথ্য মতে মঙ্গলবার রাতে কচুয়া পৌরসভাধীন আব্দুল্লাহ আল মামুনের বোন সুলতানা রাজিয়ার বাসা ভাড়া একটি টেডি (পুতুল) থেকে ৫শ টাকা ১৪টি বান্ডেল (সাত লক্ষ টাকা) উদ্ধার করে থানায় নিয়ে আসা হয় এবং গ্রেফতারকৃতদের গতকাল বুধবার জেল হাজতে প্রেরণ করা হয়।
এদিকে কচুয়া থানার ওসি মো. মহিউদ্দিনের নেতৃত্বে আরো একটি সফল অভিযান পরিচালিত হওয়ায় পুলিশের কর্মকান্ড ও কার্যক্রম নিয়ে ধন্যবাদ ও সন্তোষ প্রকাশ করেছেন কচুয়ার সচেতন মহল।

কচুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মহিউদ্দিন বলেন, ঘটনাস্থলে যেভাবে চুরির নাটক সাজিয়েছে আলামতের সঙ্গে তার বক্তব্যের মিল পাওয়া যাচ্ছিল না। পরে জানতে পরি মামুন খান ব্যাংকের কার্যক্রম পরিচালনা করতো। এসব টাকা প্রায় পুরোটাই তার প্রবাসী ভগ্নিপতির। এ থেকে আমাদের ধারণা হয়- সে তার ভগ্নিপতির টাকা আত্মসাৎ করার জন্য এ চুরির নাটক সাজাতে পারে। পরে ৮ জুন তাদেরকে আটক করে আলাদাভাবে জিজ্ঞাসাবাদ করলে চুরির নাটক সাজানোর বিষয়টি বেরিয়ে আসে।
বুধবার আটককৃতদের আদালতে প্রেরণ করা হয় এবং চোরাই যাওয়া অবশিষ্ট টাকা উদ্ধার ও সহযোগী আসামীদের গ্রেফতারের জন্য আদালতে রিমান্ডের আবেদন করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *