জনসমাগম ঠেকাতে চাঁদপুর বড়স্টেশন মোলহেড ফের লকডাউন

ইব্রাহীম রনি :
চাঁদপুর তিন নদীর মিলনস্থল বড়স্টেশন মোলহেড এলাকায় পর্যটক ও ভ্রমণপিপাসুদের জনসমাগম ঠেকাতে আবারও লকডাউন করা হয়েছে। রোববার মোলহেডের সবগুলো প্রবেশপথ স্বেচ্ছাসেবকদের সহযোগিতায় বন্ধ করে দিয়েছে জেলা প্রশাসন।


এ বিষয়ে চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান বলেন, জনগনের নিরাপত্তার কথা মাথায় রেখে সারাদেশের পর্যটন স্পটগুলো এখনও বন্ধ রয়েছে। চাঁদপুরের সবচেয়ে আকর্ষণীয় পর্যটন স্পট মোলহেড (বড়স্টেশন) এখনো লকডাউনের আওতায়। তাছাড়া সারাদেশের ন্যায় চাঁদপুরেও দিন দিন করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। অথচ গত কয়েকদিন যাবৎ কিছু অতি উৎসাহী লোকজন নিষেধাজ্ঞা অমান্য করে বড়স্টেশনে ভীড় করছেন। এই অবিবেচনাপ্রসূত কাজের মাধ্যমে তারা নিজেরা যেমন ঝুঁকিতে পড়তে পারেন, অন্যদেরকেও ঝুঁকিতে ফেলতে পারেন। তিনি বলেন, মাইকিং করে, স্থানীয় জনপ্রতিনিধি ও ভলান্টিয়ার দিয়ে সচেতন করে এমনকি পুলিশের টহল টিমের মাধ্যমেও এই অনাহূত আগমন ঠেকানো যাচ্ছেনা। তাই রোববার জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশনা মোতাবেক বড়স্টেশনের সবগুলো প্রবেশপথ জেলা প্রশাসনের ভলান্টিয়ারদের সহায়তায় পুনরায় লকডাউন করা হয়েছে।
তিনি বলেন, আমাদের পক্ষ থেকে সর্বশেষ চেষ্টা। এরপর বাকিটা আপনাদের চেতনার উপর ছেড়ে দেওয়া হলো। এরপরও যারা যাবেন আইনগত ব্যবস্থার সম্মুখীন হওয়ার প্রস্তুতি নিয়ে যাবেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *