জাতীয় শোক দিবস উপলক্ষে চাঁদপুর প্রেসক্লাবে আলোচনা ও দোয়া

নিজস্ব প্রতিবেদক :
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা, মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকেলে চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তনে প্রেসক্লাব আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাংবাদিকবৃন্দ।
চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রহিম বাদশার পরিচালনায় বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাবেক সভাপতি গোলাম কিবরিয়া জীবন, অ্যাড. ইকবাল বিন বাশার, শহীদ পাটওয়ারী, বিএম হান্নান, শরীফ চৌধুরী ও গিয়াসউদ্দিন মিলন, চাঁদপুর প্রেসক্লাবের সহ-সভাপতি সোহেল রুশদী, লক্ষ্মণ চন্দ্র সূত্রধর, যুগ্ম সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস, সাংগঠনিক সম্পাদক শাহাদাত হোসেন শান্ত, ক্রিয়া সম্পাদক ফারুক আহম্মদ, দপ্তর ও প্রচার সম্পাদক, সাহিত্য প্রকাশনা সম্পাদক শওকত আলী, সদস্য মিজান লিটন, এম আর ইসলাম বাবু।
আলোচনা সভায় বক্তারা বলেন, জাতির পিতার জন্য এই দেশ স্বাধীন হয়েছে। সেই নেতার আদর্শকে ধারন করে আমাদের এগিয়ে যেতে হবে। বঙ্গবন্ধুর হত্যাকান্ডের সাথে জড়িতদের শাস্তি দাবি জানাচ্ছি। এই কলঙ্ক মুখে ফেলা যাবে না। জাতির পিতাকে হত্যা করা মানে এই দেশেকেই যেন হত্যা করা হল। তাঁর অকালে চলে যাওয়ায় আমরা অনেক কিছু হারিয়েছি। বঙ্গবন্ধু থাকলে এই দেশ আরো আগেই উন্নত দেশ পরিণত হত। বঙ্গবন্ধুকে নিয়ে আলোচনা করা অনেক বড় বিষয়। তাঁকে জানতে হলে, তার ইতিহাস সম্পর্কে আমাদের জানতে হবে। বঙ্গবন্ধুর হাতে গড়া এই দেশে হাজারও নিদর্শন রয়েছে। তিনি থাকবেন আমাদের হৃদয়ে। তাঁর আদর্শকে লালন করে আমাদের চলতে হবে। বঙ্গবন্ধু মানেই একটি প্রতিষ্ঠান। বঙ্গবন্ধু সম্পর্কে জানতে হলে, আমাদের সাংবাদিকদেরেকও তাঁর রচিত বই ও অন্যান্য বইগুলো পড়তে হবে।
বক্তারা আরো বলেন, খুনিরা শুধু বঙ্গবন্ধুকে হত্যা করে ক্ষান্ত হয়নি, তারা বঙ্গমাতাসহ পরিবারের ১৮ জনকে হত্যা করেছে। পৃথিবীর ইতিহাসে এই নির্মম নিষ্ঠুর হত্যাকান্ড দ্বিতীয়টি হয়নি। জাতির পিতাকে ২১-২২ লুকিয়ে রাখেছিল স্বাধীনতা বিরোধী ও চক্রান্তকারীরা কিন্ত তারা সফল হয়নো। তবে আজ তাঁর সোনার বাংলা প্রতিষ্ঠিত করতে হলে, আমাদের সমন্বিত প্রচেষ্টা প্রয়োজন। সেখানে আমাদের সাংবাদিকদের ভূমিকা রাখতে হবে বেশি।
আলোচনা সভা শেষে মিলাদ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন কালেক্টরেট জামে মসজিদের ইমাম মাওলানা মোশারফ হোসেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.