জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকীতে চাঁদপুরে ছাত্রদলের আলোচনা সভা

আশিক বিন রহিম :
সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে চাঁদপুর জেলা ছাত্রদলের আয়োজনে ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ১৭ জুন বৃহস্পতিবার বিকেলে চাঁদপুর প্রেসক্লাবের নিচতলায় এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

ছাত্রদল কেন্দ্রীয় সংসদ সহ-সভাপতি ও বিভাগীয় সাংগঠনিক টিম প্রধান জাকিরুল ইসলাম জাকিরের সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক সাধারণ সম্পাদক আকরামুল হাসান মিন্টু।

ছাত্রদল কেন্দ্রীয় সংসদের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ নাওয়াজের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় সংসদের সহ-সাধারণ সম্পাদক আবু আফসান মােঃ ইয়াহইয়া, সহ-সাংগঠনিক সম্পাদক নাদিমুর রহমান শিশির, চাঁদপুর জেলা ছাত্রদলের সভাপতি ইমান হােসেন গাজী, সাধারণ সম্পাদক এইচ এম ইসমাঈল পাটওয়ারী।

সভায় বক্তারা বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এদেশের মাটি ও মানুষের নেতা ছিলেন। তিনি স্বাধীনতার ঘোষণা দিয়েছেন এবং অস্ত্র হাতে রণাঙ্গনে যুদ্ধ করেছেন। জিয়াউর রহমান প্রেসিডেন্ট থাকাকালীন বাংলাদেশকে বিশ্ব মানচিত্রে উন্নয়ন ও মর্যাদাশীল রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। তার দেশপ্রেম এবং জনপ্রিয়তাকে ভয় পেয়ে শক্তিরা তাকে নির্মমভাবে হত্যা করেছে। কিন্তু শত্রুরা জিয়াউর রহমানকে হত্যা করলেও তার আদর্শকে হত্যা করতে পারেনি।

বক্তারা আরো বলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র অন্যতম প্রাণশক্তি জাতীয়তাবাদী ছাত্রদল। এ সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকে মানুষের অধিকার আদায়ের লক্ষ্যে কাজ করে যাচ্ছে। অতিথে এবং বর্তমান সময়েও অবৈধ রাষ্ট্রশাসকের দুঃশাসন নির্যাতন নিপীড়নের বিরুদ্ধে সোচ্চার রয়েছে।

বক্তারা বলেন, সারাদেশের ন্যায় চাঁদপুর জেলা ছাত্রদলও আন্দোলন সংগ্রামে যেমন সোচ্চার, তেমনি মানবিক কাজেও সবার কাছে প্রশংসিত। চাঁদপুর জেলা ছাত্রদল মামলা, হামলা, জেল-জুলুমকে তোয়াক্কা না করে অবৈধ সরকার পতন আন্দোলন রাজপথে লড়াকু সংগ্রাম করে যাচ্ছে। আগামী দিনেও মানুষের অধিকার ফিরিয়ে আনতে ছাত্রদল তাদের শেষ রক্তবিন্দু দিয়ে হলেও লড়াই করে যাবে।

এসময় উপস্থিত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রদলের সাবেক সহ- সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম, সাবেক ছাত্রদল নেতা সফিউদ্দিন বাবলু, চাঁদপুর জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম সম্পাদক মনির হোসেন মুন্না, সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান সোহাগসহ চাঁদপুর জেলা ছাত্রদলের ইউনিয়টের শীর্ষ নেতৃবৃন্দ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *