জিল্লুর রহমান জুয়েল চাঁদপুর পৌরসভা মেয়র নির্বাচিত

এইচএম নিজাম :
চাঁদপুর পৌরসভা নির্বাচনে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী অ্যাড. জিল্লুর রহমান জুয়েল। তিনি নৌকা প্রতীকে পেয়েছেন ৩৪ হাজার ৮২৫ ভোট। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী আক্তার হোসেন মাঝি ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৩ হাজার ৬১৩ ভোট এবং ইসলামী আন্দোলনের প্রার্থী হাতপাখা প্রতীকে পেয়েছেন ১২৩৩ ভোট।
শনিবার রাতে এ ফলাফল ঘোষণা করে জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মো. তোফায়েল আহমেদ।
নির্বাচন অফিসের তথ্য মতে, এ নির্বাচনে ১লাখ ১৬ হাজার ৪শ’ ৮৭ জন ভোটারের মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেছেন ৩৯ হাজার ৭০৮ জন। এর মধ্যে বাতিল হয়েছে ৩৭টি ভোট।
এছাড়া নির্বাচনে কাউন্সিলর পদেও আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীদের জয়জয়কার। পৌর এলাকার ১৫ ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর পদে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত ১৩  প্রার্থী, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে বিজয়ী হয়েছেন ৪ জন।
এদিকে জিল্লুর রহমান জুয়েলের বিজয়ের আভাস পাওয়ার পর থেকেই শুরু হয় অভিনন্দন ও শুভেচ্ছা জাননো। বিভিন্ন স্থান থেকে নেতাকর্মীরা ছুটে যান তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানোর জন্য।
এর আগে চাঁদপুর পৌর নির্বাচনে প্রথমবার ইভিএম এবং দলীয় প্রতীকে ভোট শুরু হয় সকাল ৯টায়। বিচ্ছিন্ন কয়েকটি ঘটনার মধ্য দিয়ে ১৫ টি ওয়ার্ডের ৫২টি কেন্দ্রে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ হয় বিকেল ৫টা পর্যন্ত। নির্বাচনে আইশৃঙ্খলা রক্ষায় প্রতিটি ভোটকেন্দ্রের সামনে র‌্যাব, বিজেবি, পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা উপস্থিত থাকায় তেমন কোন বড় সংঘর্ষের ঘটনা ঘটেনি। বিভিন্ন কেন্দ্রে পুরুষের তুলনায় নারী ভোটারদের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো।
চাঁদপুর পৌরসভা নির্বাচনে মোট ভোটার সংখ্যা ১লাখ ১৬ হাজার ৪শ’ ৮৭জন। ভোটার সংখ্যা পুরুষ ৫৮হাজার ১শ’ ৪৪জন। মহিলা ভোটার ৫৮ হাজার ৩৪৩জন। নির্বাচনে ৩ জন মেয়র, ৫০ জন সাধারণ কাউন্সিলর ও ১৪ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রতিদ্বন্দ্বিতা করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.