জীবনের ঝুঁকি ও সম্পদের ঝুঁকি কমাতে প্রত্যেকের বীমা করা প্রয়োজন : ডিসি অঞ্জনা খান মজলিশ

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেছেন, জীবনের ঝুঁকি ও সম্পদের ঝুঁকি হ্রাস করতে প্রত্যেকের বীমা করা প্রয়োজন। ব্যাংক খাতের তুলনায় বীমা খাতে তেমন অগ্রগতি হয়নি। দুর্বলতার কারণ খুঁজে পেলে নতুন করে বীমা খাতে এগুতে পারবো।


গতকাল সোমবার (১ মার্চ) সকাল সাড়ে ১০টায় চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জাতীয় বীমা দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
জেলা প্রশাসক আরো বলেন, স্বচ্ছতা ও প্রচারণার অভাবের কারণে বাংলাদেশে বীমা খাতে এগোতে পারে নি। নিজেদের বীমা পরিকল্পনার কথা সঠিকভাবে সবাইকে অবগত করানো দরকার। সাধারণ জনগনদের মাঝে সচেতনতা বৃদ্ধি করতে আপনাদের বীমার পরিকল্পনাগুলো সঠিকভাবে বুঝাতে হবে। এ খাতটি একদিনের খাত নয়, এ খাতটি সারাবিশ্বে যেভাবে এগিয়ে গেছে ঠিক সেভাবেই বাংলাদেশেও এগিয়ে নিয়ে যেতে হবে। উন্নত বিশ্বে প্রতিটি মানুষ বীমা করে থাকে। বীমা ছাড়া কোন মানুষ পাওয়া যায় না।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামানের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী।
ইন্সুরেন্স কোম্পানিগুলোর পক্ষ থেকে আরো বক্তব্য রাখেন, পপুলার লাইফ ইন্সুঃ এর পক্ষে দেলোয়ার হোসেন উজ্জ্বল, জীবন বীমা কর্পোঃ এর জামিল হোসেন পাটওয়ারী, ন্যশনাল লাইফ ইন্সুঃ তাজুল ইসলাম, মেট লাইফ ইন্সু এর মাকসুদুর রহমান, ফার ইস্ট লাইফ ইন্সুঃ পক্ষে হারুন রশিদ মেঘনা লাইফ এর পক্ষে মানিক খান প্রমুখ।
আলোচনা সভা শেষে পপুলার লাইফ ইন্সুঃ এর পক্ষ থেকে ৩ জনকে মেয়াদোত্তীর্ণ চেক প্রদান করা হয়। এছাড়াও বীমার গুরুত্ব নিয়ে অনুষ্ঠিত রচনা প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন, মেটলাইফ অ্যালিকোর ব্রাঞ্চ ম্যানেজার মোঃ ছদরুদ্দিন, গীতা পাঠ করেন ডেলটা লাইফ ইন্সুঃ বাসুদেব রায়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *