ঢাকা পোস্ট হোক বিশ্বাস ও নির্ভরযোগ্য গণ্যমাধ্যম : আব্দুল্লাহ আল মাহমুদ জামান

নিজস্ব প্রতিবেদক :
‘সত্যের সাথে সন্ধি’ এই শ্লোগানকে ধারন করে সারাদেশের ন্যায় চাঁদপুরেও ঢাকা পোস্টের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারী) সকালে চাঁদপুর প্রেসক্লাবের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। পরে চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তনে কেককাটা ও আলোচনা সভার আয়োজন করা হয়।
চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান।
প্রধান অতিথি বলেন, শুরু থেকেই আকর্ষন সৃষ্টি করেছে ঢাকাপোস্ট। আজ পাঠকদের কাছে উন্মুক্ত হয়েছে এই অনলাইন পোর্টাল। বর্তমান সময়টি অনলাইনের যুগ। মানুষ দ্রুত খবর জানতে চায়। সকল মিডিয়া এখন অনলাইন ভিত্তিক হয়ে গেছে। অনলাইন নিউজপোর্টাল ঢাকাপোস্ট এমন সব খবর প্রকাশ করবে, যার মাধ্যমে মানুষের কাছে বিশ^াসযোগ্য প্রতিষ্ঠান হিসেবে পরিচিতি পাবে। ‘সত্যের সাথে সন্ধি’ ঢাকাপোস্ট দেশে নয়, সারাবিশে^ বিশ^াস ও নির্ভরযোগ্য গণ্যমাধ্যমে পরিণত হোক এটা প্রত্যাশা।
এছাড়া বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাসিম উদ্দিন ও চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রহিম বাদশা। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ঢাকাপোষ্টের চাঁদপুর জেলা প্রতিনিধি শরীফুল ইসলাম।
চাঁদপুর মডেল থানার ওসি বলেন, অনলাইন নিউজপোর্টাল ঢাকাপোস্ট যেনো সমাজের উন্নয়ন এবং অসংগতি তুলে ধরার আহ্বান করছি। পুলিশের সাথে গন্যমাধ্যমের একটা সম্পর্ক রয়েছে। সেই সম্পর্ক সত্য সংবাদ পরিবেশন করে আমাদের সার্বিক সহযোহিতা অব্যাহত থাকবে বলে আশা করি। প্রতিযোগিতার এই সময়ে ঢাকাপোস্ট আত্মনির্ভরশীল একটি প্রতিষ্ঠান রূপে সকলের রূদয়ে যায়গা করে নিবে এটাই প্রত্যাশা।
চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী বলেন, মহিউদ্দিন সরকার। যার হাত ধরে জাগো নিউজ আজ সারাদেশের মধ্যে পরিচিতি পেয়েছে। তিনি আজ নতুন অনলাইন নিউজপোর্টাল ঢাকাপোস্টের দায়িত্ব নিয়েছেন। এজন্য বলতে পারি, ঢাকাপোস্টও সকল অনলাইন নিউজপোর্টালে মধ্যে শীর্ষস্থান যায়গা করে নিবে। সত্য প্রকাশ, অনুসন্ধানি প্রতিবেদনসহ সকল সংবাদের ফলোআপ প্রকাশ করে পাঠকপ্রিয়তা অর্জন করবে বলে মনে করি।
চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌসের পরিচালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি শরীফ চৌধুরী, গিয়াসউদ্দিন মিলন, সাবেক সাধারণ সম্পাদক সোহেল রুশদী, এএইচএম আহসান উল্লাহ, টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আল ইমরান শোভন, এনটিভির জেলা প্রতিনিধি হাবিব খান, বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়শন চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক কে এম মাসুদ, সাবেক সাধারণ সম্পাদক তালহা জুবায়ের।
এ সময় উপস্থিত ছিলেন, দৈনিক আলোকিত চাঁদপুরের সম্পাদক ও প্রকাশক জাকির হোসেন, চাঁদপুর প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক মোরশেদ আলম, চাঁদপুর টাইমস এর নির্বাহী সম্পাদক দেলোয়ার হোসেন, সহ-সম্পাদক আব্দুল গনি, দৈনিক চাঁদপুর জমিনের বার্তা সম্পাদক মাজহারুল ইসলাম অনিক, জাগো নিউজের জেলা প্রতিনিধি নজরুল ইসলাম আতিক, চাঁদপুর খবরের স্টাফ রিপোর্টার মো. ইব্রাহিম খান, কাউসুল উল আলম রাব্বি, দৈনিক শপতের স্টাফ রিপোর্টার বিল্লাল ঢালী প্রমুখ।
প্রসঙ্গত, বদলে যাচ্ছে পৃথিবী। বদলে যাচ্ছে সময়। সময়ের সাথে বদলে যাচ্ছে মানুষের রুচি-অভিরুচি। বদলে যাওয়ার মিছিলে দাঁড়িয়ে দেশের গণমাধ্যমও। কাল বিলম্বে নয় বরং ঘটে যাওয়া ঘটনা মুহূর্তেই জানতে আগ্রহী এখন সবাই। সচেতন পাঠকের হাতে রয়েছে স্মার্টফোন। আমাদের হাতে সংবাদ, সংবাদের সর্বশেষ। সবধরনের খবর প্রচার করতে আত্মপ্রকাশ করেছে অনলাইন নিউজ পোর্টাল ‘ঢাকাপোস্ট.কম’। ‘সত্যের সাথে সন্ধি’ স্লোগানে টিম ঢাকা পোস্ট সাজিয়েছে সকল আয়োজন।
ভাষার মাসের এই পথচলায় সকল ভাষাশহীদের প্রতি ঢাকা পোস্ট জানাচ্ছে গভীর শ্রদ্ধা। আমরা ইতিহাস, ঐতিহ্য, শিক্ষা, সাহিত্য, ভাষা-সংস্কৃতির মেলবন্ধন যেমন ঘটাতে চায়, তেমনি সত্য বলার প্রত্যয়ে সুদৃঢ় অবস্থানে থাকতে চায়।
আমরা অসাম্প্রদায়িক চেতনায়, মুক্তিযুদ্ধের শক্তিতে বিশ্বাসী। আমাদের অনুসন্ধানী দর্পণ সর্বদা সজাগ। দুর্নীতি, দুঃশাসন, অনিয়মের বিরুদ্ধে আমাদের দক্ষ সাংবাদিক বিচক্ষণী ক্ষমতায় উঠিয়ে আনবে সকল খবর। মূলধারার খবর পরিবেশনের পাশাপাশি ইতিবাচক সংবাদ পরিবেশনেও থাকবে বাড়তি মূল্যায়ন। সত্য ও সুন্দরকে সাথে নিয়ে ‘ঢাকা পোস্ট’ এগিয়ে যাবে তার লক্ষ্যে। এই যাত্রায় আপনিও থাকুন ঢাকা পোস্টের সাথে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *