তারুন্যর উচ্ছ্বাস দিয়ে চাঁদপুরবাসীর স্বপ্ন পূরণে আমরা কাজ করবো : শিক্ষামন্ত্রী

চাঁদপুর পৌরসভার মেয়র-কাউন্সিলদের শপথগ্রহণ
: নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুর পৌরসভার নবনির্বাচিত মেয়র, সংরক্ষিত আসনের কাউন্সিলর ও সাধারণ আসনের কাউন্সিলরদের শপথ অনুষ্ঠিত হয়েছে। ২৪ অক্টোবর সকাল ১১ টায় চাঁদপুর সদর উপজেলা মিলনায়তনের হলরুমে এ শপথ গ্রহন অনুষ্ঠিত হয়েছে।অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি। তিনি বক্তব্যে বলেন, সবার আগে অভিনন্দন জানাই চাঁদপুর পৌরসভার ভোটারদের প্রতি। একঝাঁক নতুন নেতৃত্ব এসেছেন।
জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা মেধাবী উজ্জল তরুনকে মনোনয়ন দিয়েছেন। অত্যন্ত সুষ্ঠ নিরপেক্ষ নির্বাচন উপহার দিয়েছেন প্রশাসন। এছাড়াও নির্বাচন পরিচালনা কমিটির আহবায় ডাঃ জে আর ওয়াদুদ টিপু সহ সকলকে জানাচ্ছি আন্তরিক ধন্যবাদ। এ নির্বাচন সহজ ছিলেনা। একজন প্রার্থীর মৃত্যুর জন্য নির্বাচন স্থগিত নির্বাচন স্থগিত হয়ে যায়। তারপরও অনেক কিছুর পরে সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।
তিনি বলেন, চাঁদপুর পৌরসভায় এতোবড় বিজয় আগে কখনো হয়নি। যে স্বপ্ন আমার সে স্বপ্ন বাস্তবায়নে আমি আমাদের মেধাবী নেতৃত্ব জিল্লুর রহমান জুয়েলকে পেয়েছি। আমার সার্বিক সহযোগিতা থাকবে। সদাহাস্যজ্বল মেধাবী দক্ষ নেতৃত্ব নব পৌরপিতা জিল্লুর রহমান জুয়েল জনগনের আমানত রক্ষা করবে। তারুন্যর উচ্ছ্বাস দিয়ে চাঁদপুরবাসীর স্বপ্ন পূরণে আমরা কাজ করবো। জন আওয়ামীলীগের উপর আস্থা রেখে ভোট দিয়ে দায়িত্ব দিয়েছে। আমরাও সে দায়িত্ব সর্বোচ্চ আন্তরিকতার সাথে সে দায়িত্ব পালন করবো।
নবনির্বাচিত পৌর পরিষদের মেয়র-কাউন্সিলরদের শপথ বাক্য পাঠ করান চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এবিএম আজাদ এনডিসি।
চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এবিএম আজাদ এনডিসি বক্তব্যে বলেন, আজকে শপথের মাধ্যমে যারা জনগণের দায়িত্ব নিয়েছেন এ দায়িত্ব আপনাদের কাছে আমানত। আপনারা গনতান্ত্রিক প্রকৃয়ায় দায়িত্ব পেয়েছেন তাই আপনাদের উপর বাড়তি দায়িত্বও পরেছে। হৃদয় দিয়ে অনুভব করে উন্নত বাংলাদেশ বিনির্মানে জাতির পিতার স্বপ্ন ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বকে শক্তিশালি করতে আপনারা কাজ করবেন।
জেলা প্রশাসক চাঁদপুর মোঃ মাজেদুর রহমান খান স্বাগত বক্তব্য বলেন, আজ চাঁদপুরবাসীর জন্য একটি ঐতিহাসিক দিন। নতুন চাঁদপুর বিনির্মানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের বাংলাদেশ বিনির্মানে মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বাধীন উন্নয়নের বাংলাদেশ গড়ে তুলতে নব নির্বাচিত জন প্রতিনিধিগন ভূমিকা পালন করবেন।
পুলিশ সুপার চাঁদপুর মোঃ মাহবুবুর রহমান পিপিএম বক্তব্যে বলেন, রাজনৈতিক সমাধান হলো আমাদের পথচলার অন্যতম মাধ্যম। ১২৫ বছরের ঐতিহাসিক পৌরসভার দায়িত্ব যারা নিয়েছেন সে নব পৌরপিতাসহ সকল প্রতিনিধিগন আধুনিক চাঁদপুর গড়ে তুলতে ভূমিকা পালন করবেন।
অনুভুতি ব্যক্ত করতে গিয়ে নব পৌরপিতা এড.জিল্লুর রহমান জুয়েল বলেন, আমার জীবনের জন্য আজ একটি ঐতিহাসিক দিন। আমি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ১৯৭১ রে মহান মুক্তিযুদ্ধে নিহত সকল বীর শহীদদের, ১৯৭৫ সালে নিহত বঙ্গবন্ধুর পরিবারের সকল শহীদদের, জাতীয় চার নেতাকেসহ সকল বীর। গনতন্ত্রের মানস কন্যা জননেত্রী শেখ হাসিনা, মাননীয় শিক্ষা মন্ত্রী র প্রতি আজীবন কৃতজ্ঞতা জানান। ডাক্তার জে আর ওয়াদুদ,,কেন্দ্রীয় আওয়ামীলীগের সকল নেতৃবৃন্দের প্রতি, চাঁদপুর জেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সকল অংগসহযোগী সংগঠন, সাংস্কৃতিক, সামিজক সংগঠন, সর্বোপরি চাঁদপুর পৌরবাসীর প্রতি কৃতজ্ঞতা জানান। পরিচ্ছন্ন ও সুষ্ঠু নির্বাচন পরিচালনার জন্য জেলা প্রশাসন ও পুলিশ

এ বিজয়ের মধ্যে দিয়ে আমার নির্বাচনের ইশতেহার বাস্তবায়ন বাধ্যতা হয়ে দাঁড়িয়েছে। আমার জন্য আপনার একটা দিন কস্ট করে ভোট কেন্দ্রে গিয়েছেন আমি আগামী ৫ বছর আপনাদের জন্য সর্বোচ্চ দায়িত্ব পালন করবো।

সংরক্ষিত আসনের কাউন্সিলরদের পক্ষ থেকে বক্তব্য রাখেন নব নির্বাচিত কাউন্সিলর আয়েশা রহমান।
নব কাউন্সিলরদের পক্ষ থেকে বক্তব্য রাখেন নব নির্বাচিত কাউন্সিলর ইকবাল হোসেন বাবু পাটোয়ারী।
শপথ বাক্য পাঠ শেষে নির্বাচিত মেয়র,সংরক্ষিত আসনের কাউন্সিলর ও সাধারণ আসনের কাউন্সিলরদের ফুলেল শুভেচ্ছা দিয়ে বরন করে নেওয়া হয়।

আরো উপস্থিত ছিলেন জেলা প্রশাসক চাঁদপুর মোঃ মাজেদুর রহমান খান, পুলিশ সুপার চাঁদপুর মোঃ মাহবুবুর রহমান পিপিএম, চাঁদপুর জেলা আওয়ামীলীগের সহসভাপতি ডাঃ জেআর ওয়াদুদ টিপু, চাঁদপুর জেলা আওয়ামীলীগের সহসভাপতি ইউসুফ গাজী, চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ নাজিম দেওয়ান, চাঁদপুর প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি গিয়াস উদ্দিন মিলন, সাধারণ সম্পাদক এ এইচ এম আহসান উল্ল্যাহ।
পবিত্র কোরআন তেলোয়াত মাওলানা কেফায়েত উল্যাহ, পবিত্র গীতা পাঠ করেন বিমল দে,পবিত্র বাইবেল পাঠ করেন মনিন্দ্র বর্মন,ক্রিপিটক পাঠ করেন পিযুষ কান্তি বড়ুয়া।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.