ত্রাণ নিয়ে অনিয়মকে ছাড় দেয়া হবে না : সচিব শাহ কামাল

আশিক বিন রহিম :
সরকারের ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. শাহ কামাল বলেছেন, বর্তমান বৈশ্বিক মহামারী করোনাভাইরাস দুর্যোগ মোকাবেলায় আমাদের সকলকে এক হয়ে কাজ করতে হবে। এই দুর্যোগ থেকে দেশের মানুষকে বাঁচাতে হবে, পাশাপাশি দেশের অর্থনীতি যাতে ক্ষতি না হয় সেদিকে সজাগ থাকতে হবে। সরকারি ত্রাণ নিয়ে কোনো প্রকার অনিয়মকে ছাড় দেয়া হবে না। ১৬ মে রোববার দুপুরে চাঁদপুরে বৈশ্বিক মহামারী করোনাভাইরাস দুর্যোগ মোকাবেলায় সরকারের গৃহীত কার্যক্রম নিয়ে জেলার সংশ্লিষ্ট কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময় সভায় তিনি এই কথাগুলো বলেন।
চাঁদপুর সার্কিট হাউসের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় বিভিন্ন উপজেলায় ত্রাণ কার্যক্রমে সমন্বয়হীনতার বিষয়ে তিনি উষ্মা প্রকাশ করেন সরকারের এই সিনিয়র সচিব।
তিনি বলেন, হাজীগঞ্জ, শাহরাস্তি এবং ফরিদগঞ্জে ত্রাণ বিতরণে কোনো সমন্বয় নেই। তবে চাঁদপুরে কোথাও ত্রাণ নিয়ে অনিয়ম হয়নি। এজন্যে জনপ্রতিনিধিদের ধন্যবাদ জানাই। তবে চাঁদপুরেই নয়, সরকারি ত্রাণ নিয়ে কোথাও কোনো প্রকার অনিয়মকে ছাড় দেয়া হবে না।
চাঁদপুরে কথিত লকডাউন নিয়ে ক্ষোভ প্রকাশ করে সচিব মো. শাহ কামাল আরো বলেন, চাঁদপুরের লকডাউনের অবস্থা দেখে আমি অবাক হয়েছি। আমার আসার পথে সদরের নিকটবর্তী মুন্সীরহাট বাজারে যে অবস্থা দেখলাম, সেখানে কোনোরূপ সামাজিক দূরত্ব তো নেই এবং ১০ ভাগ মানুষের মুখেও মাক্স নেই। এই যদি হয়, লগডাউন তবে এই মহামারি থেকে আমরা কি করে রক্ষা পাবো। আমি লকডাউন বাস্তবায়নে প্রয়াজনে প্রশাসনকে আরো কঠোর হবার অনুরোধ করছি। আগামী ৩১ মে পর্যন্ত চাঁদপুর শহরে যন্ত্র চালিত কোনো সিএনজি, অটোরিকশা, অটোবাইক ও ব্যাটারি চালিত রিক্সা চলাচল পুরোপুরি বন্ধ থাকবে। এদেরকে ত্রাণ দেয়া হবে। এটি বাস্তবায়নে পুলিশ সুপার ও পৌর মেয়র সমন্বয় করবেন। প্রয়োজনে চালকদের খাদ্য সহায়তা দেয়া হবে।
সভায় উপস্থিত ছিলেন পুলিশ সুপার মাহাবুবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান, সিভিল সার্জন ডা. মো. সাখাওয়াত হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়ে নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদব আবু নঈম পাটওয়ারী দুলাল, জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ওসমান গনি পাটোয়ারী, আওয়ামী লীগ নেতা জিল্লুর রহমান জুয়েল, হাইমচর উপজেলা চেয়ারম্যান হোসেন পাটওয়ারী, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এ এইচ এম আহসান উল্লাহ, সাবেক সভাপতি শরীফ চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক গিয়াসউদ্দিন মিলন প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply