দুর্যোগকালে চাঁদপুর সরকারি মহিলা কলেজের অস্বচ্ছল শিক্ষার্থীদের আর্থিক প্রণোদনা প্রদান

১৮ মে সোমবার চাঁদপুর সরকারি মহিলা কলেজ কর্তৃক অস্বচ্ছল শিক্ষার্থীদের মাঝে বিকাশে আর্থিক প্রণোদনা প্রদান করেন অধ্যক্ষ প্রফেসর মোঃ মাসুদুর রহমান।

প্রেস বিজ্ঞপ্তি :
কোভিড-১৯ (করোনা) প্রাদুর্ভাব উপলক্ষে চাঁদপুর সরকারি মহিলা কলেজের যে সকল শিক্ষার্থীদের অভিভাবক আর্থিকভাবে অস্বচ্ছল এবং কর্মহীন হয়ে পড়েছে এরকম ৩০ (ত্রিশ) জন শিক্ষার্থীদের মাঝে বিকাশের মাধ্যমে আর্থিক প্রণোদনা প্রদান করা হয়।
আর্থিক প্রণোদনা অনুষ্ঠানে অধ্যক্ষ প্রফেসর মোঃ মাসুদুর রহমান বলেন, দুর্যোগ শুরু হলে কলেজের পাশ্ববর্তী এলাকায় হ্যান্ড স্যানিটাইজার ও সাবান বিতরণ করা হয়। গত ৭ এপ্রিল থেকে একাদশ ও দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের জন্য কলেজ ফেইজবুক চাঁদপুর সরকারি মহিলা কলেজ এর মাধ্যমে অনলাইন শ্রেণিকার্যক্রম শুরু হয়। কলেজের বাংলা, ইংরেজি, সমাজকর্ম ও ইতিহাস অনার্স বিষয়ের ক্লাসসমূহ প্রত্যেক বিভাগ নিজস্ব ফেইজবুক গ্রæপ এর মাধ্যমে অনলাইন শ্রেণিকার্যক্রমের মাধ্যমে শুরু হয়েছে। ডিগ্রী (¯স্নাতক) শ্রেণির ১ম, ২য়, ৩য় বর্ষেও শিক্ষার্থীদের জন্য বিষয় ভিত্তিক সাজেশন কলেজ ওয়েব সাইট দেয়া হয়েছে। একাদশ/ দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের সুবিধার্থে Chandpur Govt Mohila College নামে Youtube Channel চালু করা হয়েছে। অনুষ্ঠান শেষে অধ্যক্ষ অস্বচ্ছল শিক্ষার্র্থীদের বিকাশের মাধ্যমে আর্থিক প্রণোদনা প্রদান করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভূগোল ও আইসিটি বিভাগের বিভাগীয় প্রধান ড. মোঃ মাসুদ হোসেন, উদ্ভিদ বিভাগের বিভাগীয় প্রধান জনাব মোঃ ইকবাল হোসেন খান ও রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান জনাব মোঃ আফসার আলী শিকদার।

শেয়ার করুন

Leave a Reply