দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুর জেলা শহর থেকে নিয়মিত প্রকাশিত অন্যতম জনপ্রিয় পত্রিকা দৈনিক চাঁদপুর খবর পত্রিকা সাফল্যের ১৪তম বর্ষ পেরিয়ে ১৫তম বর্ষে পদার্পন উপলক্ষে মাস্কবিতরণ, প্রতিনিধি সম্মেলন, প্রতিনিধিদের মাঝে নবায়নকৃত আইডি কার্ড ও দোয়া অনুষ্ঠান বুধবার (২৩ ডিসেম্বর) সকাল ১০টায় চাঁদপুর প্রেসক্লাব ভবনের ২য় তলায় এলিট চাইনিজ রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়েছে।
অনুষ্ঠানে দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীর সভাপতিত্বে অনুষ্ঠানের ২য় পর্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাডভোকেট মো: জিল্লুর রহমান জুয়েল।
প্রধান অতিথির বক্তব্যে চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাডভোকেট মো: জিল্লুর রহমান জুয়েল বলেন, পত্রিকার নিয়মিত প্রকাশ করা চ্যালেঞ্জিং ও কঠিন ব্যাপার। আমি দৈনিক চাঁদপুর খবর পত্রিকার সম্পাদক সোহেল রুশদী সাহেবের প্রতি কৃতজ্ঞতা ও অভিনন্দন জানাই।
তিনি আরো বলেন, শাহতলীতে রুশদী পরিবার একটি এতিহ্যবাহী পরিবার। চাঁদপুর খবরের সম্পাদক সোহেল রুশদী পারিবারিক ভাবেই ঐতিহ্যবাহী পরিবারের সন্তান। তার দাদার প্রতিষ্ঠিত শাহতলীর শিক্ষা প্রতিষ্ঠানগুলো এলাকায় শিক্ষার আলো ছড়াচ্ছে। সে শিক্ষা প্রতিষ্ঠানগুলোর নেতৃত্ব দিয়ে এগিয়ে নিচ্ছে রুশদী পরিবারের উত্তরসূরী সাংবাদিক সোহেল রুশদী। এ সরকারের আমলে মাননীয় শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপি’র সহযোগিতায় চাঁদপুরের শিক্ষা প্রতিষ্ঠানসহ সমগ্র চাঁদপুরসহ বাংলাদেশে ব্যাপক উন্নয়ন হয়েছে। তারই ধারাবাহিকতায় শাহতলী কামিল মাদরাসা, জিলানী চিশতী কলেজ, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয় ও উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ে ৪তলা বিশিষ্ট নান্দনিক একাডেমিক ভবন নির্মাণ করেছেন। মন্ত্রী মহোদয় গত ১২বছরে চাঁদপুরের ব্যাপক উন্নয়ন করেছেন। মাননীয় শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি আপার সহায়তায় আমরা চাঁদপুরে একটি মেডিকেল কলেজ ও একটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পেয়েছি। শহর রক্ষাবাধও নির্মাণ করার প্রকল্পভুক্ত করা হয়েছে, চাঁদপুর শহরকে নদী ভাঙ্গনের হাত থেকে রক্ষা করার জন্য। ভালো কিছু গড়তে হলে কিছু ভাঙ্গতে হয়।
তিনি বলেন, আপনাদের লেখনির মাধ্যমে সমাজের অনিয়মগুলো তুলো ধরবেন, তাহলে আমাদের কাজ করতে সহায়ক হবে। আমি যদি কোন ভুল করি তাও আপনারা লিখবেন। যা কিছু লিখবেন একটু যাছাই করে লিখবেন। পত্রিকার কাজ তথ্য পরিবেশন করা। তা কার পক্ষে বা বিপক্ষে যাবে সেটা বড় নয়, বড় হচ্ছে সত্য তুলে ধরা। সর্বোপরি আমি পত্রিকার সার্বিক মঙ্গল কামনা করছি।
পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মাস্ক বিতরণ অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর পৌরসভার ১নং ওয়ার্ডের কাউন্সিলর ও প্যানেল মেয়র মোহাম্মদ আলী মাঝি, পত্রিকার প্রধান সম্পাদক এম আই মমিন খান। এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শাহতলী জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নেপাল চন্দ্র কর্মকার, জনতা ব্যাংকের ফরিদগঞ্জ শাখার ব্যবস্থাপক আব্দুল কাদের হাজরা।
মাস্ক বিতরণ অনুষ্ঠানের শুরুতেই প্রধান অতিথি চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাডভোকেট মো: জিল্লুর রহমান জুয়েলকে ফুলেল শুভেচ্ছা ও সম্মাননা ক্রেস্ট প্রদান করেন দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীসহ প্রত্রিকার সাংবাদিকবৃন্দ।
এসময় দৈনিক চাঁদপুর খবর এর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শাহতলী জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নেপাল চন্দ্র কর্মকারের পক্ষ থেকে পত্রিকার সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীকে ফুলেল শুভেচ্ছা জানান।
এর পূর্বে অনুষ্ঠানে প্রথম পর্বে সকাল ১০টায় পত্রিকার সাংবাদিকদের নিয়ে প্রতিনিধি সম্মেলন শুরু হয়। প্রতিনিধি সম্মেলনে দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রধান সম্পাদক এম আই মমিন খানের সভাপতিত্ব প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।
প্রথম পর্বের অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন পত্রিকার সহকারি বার্তা সম্পাদক আহম্মদ উল্যাহ।
দৈনিক চাঁদপুর খবরের চীপ রির্পোটার সাইদ হোসেন অপু চৌধুরীর সঞ্চলনায় বক্তব্য রাখেন, পত্রিকার সহকারি সম্পাদক মো: আব্দুল গনি, মফস্বল সম্পাদক এম.এম কামাল, সহকারি বার্তা সম্পাদক আহম্মদ উল্ল্যাহ, সহকারি সম্পাদক এম.আই দিদার, বিশেষ প্রতিনিধি মোহাম্মদ ইব্রাহিম খান, সিনিয়র স্টাফ রির্পোটার গাজী মো: ইমাম হাসান, সিনিয়র স্টাফ রির্পোটার কাউছুল উল রাব্বি, হাজীগঞ্জ উপজেলার স্টাফ রির্পোটার সাইফুল ইসলাম সিফাত, স্টাফ রির্পোটার মো: রফিকুল ইসলাম পাটওয়ারী, শাহরাস্তি উপজেলা প্রতিনিধি স্বপন কর্মকার মিঠুন, হাজীগঞ্জ উপজেলা প্রতিনিধি মো: হাবিবুর রহমান, ফরিদগঞ্জ উপজেলার স্টাফ রির্পোটার এস এম ইকবাল, হাইমচর উপজেলা প্রতিনিধি বিএম ইসমাঈল, মহামায়া স্টাফ রির্পোটার মো: মাসুদ হোসেন, মতলব উত্তর উপজেলা প্রতিনিধি মো: নাঈম মিয়াজী, সিনিয়র স্টাফ রির্পোটার মো: আবদুল্লাহ শাকুর, কচুয়া উপজেলা প্রতিনিধি মো: ইসমাঈল হোসেন বিপ্লব, ফরিদগঞ্জ উপজেলা প্রতিনিধি মামুন হোসাইন।
অনুষ্ঠানে তৃতীয় পর্বে দৈনিক চাঁদপুর খবর পত্রিকার পক্ষ থেকে চাঁদপুর প্রেসক্লাবের প্রয়াত সভাপতি ইকরাম চৌধুরী ও শাহ মোহাম্মদ মাকসুদুল আলম, শাহমাহমুদপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মরহুম অ্যাডভোকেট তাহের হোসেন রুশদী’র রুহের মাগফেরাত কামনা করে শোকসভা ও দোয়া অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *