ধানের র্শীষ প্রতীকে আক্তার মাঝির মননোনয়ন জমা

এইচ.এম নিজাম :
চাঁদপুর পৌর নির্বাচনে ধানের শীষ প্রতীকে জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও পৌর বিএনপির সভাপতি আক্তার হোসেন মাঝি মনোনয়ন পত্র জমা দিয়েছেন।
গতকাল মঙ্গলবার দুপুর সোয়া ১২টায় তিনি জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ তোফায়েল হোসেনের কাছে মনোনয়ন পত্র জমা দেন।
গত ১২ সেপ্টেম্বর শনিবার সকাল ১১টায় জেলা বিএনপির কার্যালয় থেকে জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিক মেয়র পদে আক্তার হোসেন মাঝির নাম সাংবাদিকদের উপস্থিতিতে আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করেন।
চাঁদপুর পৌর নির্বাচনে বিএনপি’র মনোনীত প্রার্থী আক্তার হোসেন মাঝি দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে জেলা নির্বাচন অফিসে মনোনয়নপত্র জমা দেন।
এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ দেলোয়ার হোসেন, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাড. সেলিম উল্যাহ সেলিম, মাহাবুব আনোয়ার বাবলু, দেওয়ান মো. সফিকুজ্জামান, মুনির চৌধুরী, কাজী গোলাম মোস্তফা, ফেরদৌস আলম বাবু, সেলিমুছ সালাম, চাঁদপুর জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন খান বাবুল, জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক মো. আফজাল হোসেন, জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদ কাজী মোহাম্মদ ইব্রাহীম জুয়েল’ আরো অনেকে।
গত ২৯ মার্চ এই নির্বাচন হওয়ার কথা ছিলো। বিএনপি সমর্থিত প্রার্থী সফিকুর রহমান ভূঁইয়ার মৃত্যুতে ১৬ মার্চ গণবিজ্ঞপ্তি জারি করে নির্বাচন কমিশন অনির্দিষ্টকালের জন্য নির্বাচন স্থগিত করেন।
চাঁদপুর জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, চাঁদপুর পৌরসভার স্থগিত নির্বাচন সম্পন্নের লক্ষ্যে মেয়র পদে মনোনয়নপত্র দাখিলের সুযোগ রাখা হয়েছে। এছাড়া ইতোপূর্বে মেয়র পদে যারা মনোনয়নপত্র দাখিল করেছেন তাদের আর নতুন করে দাখিলের প্রয়োজন হবে না। একই সাথে সংরক্ষিত কাউন্সিলর ও সাধারণ আসনের কাউন্সিলর পদে নতুন করে মনোনয়নপত্র দাখিলের সুযোগ থাকবে না।
উল্লেখ্য আগামী ১০অক্টোবর শনিবার চাঁদপুর পৌরসভার সাধারণ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। স্থগিত হওয়া চাঁদপুর পৌরসভা নির্বাচনের পুনঃতফসিলে গতকাল ১৫ সেপ্টেম্বর মঙ্গলবার জেলা রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। আগামীকাল ১৭ সেপ্টেম্বর বৃহস্পতিবার মনোনয়নপত্র যাচাই-বাছাই। আগামী ২৪ সেপ্টেম্বর বৃহস্পতিবার মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ও ১০ অক্টোবর শনিবার ভোটগ্রহণ। ওইদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *