পুলিশ সদস্যরা অতন্দ্র প্রহরীর মতো মানুষের পাশে আছে এবং থাকবে : এসপি মাহবুবুর রহমান

চাঁদপুরে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ
 : আশিক বিন রহিম :
‘মুজিব বর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার’ এই শ্লোগানে চাঁদপুর মডেল থানা এবং পুরাণবাজার পুলিশ ফাঁড়ির যৌথ আয়োজন নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ১৭ অক্টোবর শনিবার সকালে চাঁদপুর শহরের পুরাণবাজার মেয়র রোডে জনসচেতনতামূলক এই সভা অনুষ্ঠিত হয়।
সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুরের পুলিশ সুপার মোঃ মাহবুবুর রহমান পিপিএম বার। তিনি তার বক্তব্যে বলেন, স্বদেশের দুঃসময়ে বাংলাদেশ পুলিশ অতীত থেকেই দায়িত্ব পালন করে আসছে। বর্তমানে সারাদেশে একযোগে নারী নির্যাতন বিরোধী আন্দোলন করছে পুলিশ। সমাজের সবাইকে নিয়ে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী সামাজিক আন্দোলন গড়ে তোলা হবে। পুলিশ সদস্যরা সবসময় অতন্দ্র প্রহরীর মতো মানুষের পাশে রয়েছে এবং থাকবে। নারীরা আমাদের মা-বোন। তাই নারীদেরকে সাথে নিয়েই তাদের হেফাজত করবো।
এসপি মাহাবুবুর রহমান বলেন, আমরা আপনাদের মাঝে একটি ম্যাসেজ পৌঁছে দিতে চাই, “আপনারা একা নন, আমরা আপনাদের সাথে আছি”। বাংলাদেশ পুলিশের প্রতিটি সদস্য আপনাদের সঙ্গে রয়েছে। আমাদের বর্তমান আইজিপি স্যারের নেতৃত্বে সারাদেশে ৬৯১২বিট পরিচালিত হচ্ছে। এর মধ্যে চাঁদপুর জেলায় রয়েছে ১১৪টি বিট।
তিনি আরো বলেন, মানুষের ভেতর দুটি বিষয় রয়েছে । একটি হলো মানবিক অপরটি হলো পশুত্ব। যখন সে পশুত্ব জাগ্রত হয়, তখন আমাদের প্রতিরোধ গড়ে তুলতে হবে। সমাজের জনপ্রতিনিধি, ব্যবসায়ী, শিক্ষক, সাংবাদিক, নারী নেত্রী ও পুলিশসহ সবাইকে নিয়ে আমরা মানুষের ভেতর যে পশুত্ব রয়েছে তা’ সামাজিক আন্দোলনের মাধ্যমে প্রতিহত করব। সোশ্যাল মিডিয়ার বিষয়ে আমাদের সতর্ক থাকতে হবে । এই বিষয়ে আমদের সান্তানদের প্রতি অব্যশই নজর রাখতে হবে।
চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার ( হেডকোয়ার্টার) মো. আসাদুজ্জামানের প্রাণবন্ত পরিচালান সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন জেলা কমিউিউনিটি পুলিশিং কমিটির সহ-সভাপতি তমাল কুমার ঘোষ, চেম্বার অব কমার্সের পরিচালক গোপার চন্দ্র সাহা, নবনির্বাচিত ২নং ওয়ার্ড কাউন্সিলর মালেক শেখ, সংরক্ষিত মহিলা কাউন্সিলর ফেরদৌসি আক্তার, পুরাণবাজার বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক কার্তিক সরকার, ১নং ওয়ার্ড মহিলা আওয়ামী লীগ সভাপতি ময়না বেগম, ২নং ওয়ার্ড মহিলা আওয়ামী লীগ সভাপতি রৌশন আরা বেগম, সাবেক অত্রনেতা তৈয়মুর হাসান টিপু, জাপা নেতা শাহজাহান মাতাব্বর, শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন বৈশাখী চক্রবর্তী।
সমাবেশ সফল করতে চাঁদপুর সদরের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নাসিস উদ্দিন ও পুরানবাজার ফাঁড়ির ইনচার্জ মো. মাসুদ হোসেনসহ একদল চৌকস পুলিশ কর্মকর্তা সার্বিক সহযোগিতা করেন।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তিলাওয়াত করেন হাফেজ মাওলানা মো. জামাল ও গীতা পাঠ করেন অর্পিতা নন্দী।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.