পৌর নির্বাচনে বিশৃঙ্খলা সৃষ্টি করলে কেউ রেহাই পাবে না : ডিসি অঞ্জনা খান মজলিশ

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুর জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেছেন, আগামী ২৮ ফেব্রুয়ারী চাঁদপুরের মতলব ও শাহরাস্থি পৌরসভার সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। বিগত নির্বাচনগুলো শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। আগামী নির্বাচনগুলোতে কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করলে রেহাই পাবে না। অপরাধীরা যত বড়ই শক্তিশালী হোক না কেন তাদেরকে আইনের আওতায় আনা হবে। শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠানের লক্ষে প্রশাসনের পক্ষ থেকে সকল প্রকার ব্যবস্থা নেওয়া হয়েছে। আমরা আপনাদের সকলের সহযোগীতা চাই। গত ২০ ফেব্রুয়ারী নির্বাচনে প্রতিদ্বন্ধী প্রার্থীগণের সাথে আচরণ বিধি এবং আইন শৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।
চাঁদপুর সদর উপজেলা অডিটোরিয়ামে জেলা প্রশাসন ও জেলা নির্বাচন অফিস ও মতলব দক্ষিণ এবং শাহরাস্থি উপজেলা প্রশাসনের যৌথ আয়োজনে অনুষ্ঠিত হয়। তিনি আরো বলেন, যখন কোন বড় আয়োজন থাকে, তখন আশার সাথে আশঙ্কাও থাকে। আশঙ্কাগুলো দুরীভুত করার জন্যই আমরা কাজ করি। ইতোমেধ্য কচুয়া ও ফরিদগঞ্জ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। দেশের অন্য জেলার মত চাঁদপুরে বড় ধরণের কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। কারণ এখানে আইন শৃঙ্খলা বাহিনী সার্বিকভাবে আন্তরিক হয়ে কাজ করছে। তিনি সকলকে আশ্বস্থ করে বলেন, সরকারি দলের পক্ষ থেকে আমাদের উপর কোন চাপ নেই। বরং বলা হয়েছে সুষ্ঠু ও সুন্দর নির্বাচন করার জন্য এবং আইন শৃঙ্খলা যাতে করে স্বাভাবিক থাকে। সে চেষ্টাই আমাদের থাকবে। নির্বাচন সুষ্ঠুভাবে গ্রহনের জন্য আমাদের পরিকল্পনা আছে। সেই লক্ষ্যে আমরা কাজ করছি। আরো বলেন, নির্বাচনে কেউ চাপ বা বাধা প্রয়োগ করলে আপনারা আমাদেরকে জানাবেন। প্রতিটি কেন্দ্রে ভোটাররা যাতে নির্ভিগ্নে ভোট দিতে পারে, তা নিশ্চিত করনে কাজ করবে আইনশৃঙ্খলা বাহিনী।
চাঁদপুরের পুলিশ সুপার মো. মাহবুবুর রহমান পিপিএম (বার) বক্তব্যে বলেন, নির্বাচনে কোন কেন্দ্র ঝুঁকিপূর্ণ মনে হলে অতিরিক্ত ফোর্স দিয়ে সেটাকে নিরাপদ ও নির্বাচনী পরিবেশ সৃষ্টি করবো। প্রতিটি কেন্দ্রে ভোটারগণ ভোট প্রয়োগ করে নিরাপদে বাড়ীতে পৌঁছাতে পারেন সেই নিরাপত্তা ব্যবস্থায় পুলিশ সচেষ্ট থাকবে। তিনি বলেন, নির্বাচনে আপনারা নিরপেক্ষভাবে এবং যথাযোগ্যভাবে ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন।
অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দাউদ হোসেন চৌধুরীর সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন এনএসআই উপ-পরিচালক শাহ আরমান আহমদ, জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ তোফায়েল হোসেন, শাহরাস্তি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা রিটার্নিং অফিসার শিরীন আক্তার, মতলব দক্ষিন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক।
স্থানীয় সরকার পৌরসভা নির্বাচন (আচরণ বিধিমালা) ২০১৫ এর ডুকুমেন্টারী পরিবেশন করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মঞ্জুরুল মোর্শেদ।
সভায় জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, উপজেলা প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তা ও নির্বাচনে প্রতিদ্বন্ধী প্রার্থীগণ উপস্থিত ছিলেন।
সভায় উন্মুক্ত প্রশ্নোত্তর পর্বে বক্তব্য রাখেন শাহরাস্তি পৌরসভার আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার মেয়র প্রার্থী হাজী আবদুল লতিফ ও মতলব পৌরসভার আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী আলহাজ¦ আওলাদ হোসেন লিটনসহ অন্যান্য কাউন্সিলর প্রার্থীগণ।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তিলাওয়াত করেন সদর উপজেলা জামে মসজিদের ইমাম মুফতি কেফায়েত উল্লাহ ও গীতা পাঠ করেন জেলা প্রশাসক কার্যালয়ের উচ্চমান সহকারী বিমল চন্দ্র দে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *