পৌর শহিদ জাবেদ উবিতে শহিদ মিনার পুনঃনির্মাণ

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুর পৌর শহিদ জাবেদ উচ্চ বিদ্যালয়ে শহিদ মিনার পুনঃনির্মাণ করা হয়েছে। গতকাল ১৮ জানুয়ারি বৃহস্পতিবার দুপুর ১২টায় বিদ্যালয় প্রাঙ্গণে নতুন শহিদ মিনারের ফলক উন্মোচন করেন অনুষ্ঠানের প্রদান অতিথি ও চাঁদপুর পৌরসভা মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল।
এসম তিনি বলেন, পৃথিবীতে আমরাই একমাত্র জাতি যারা ভাষা এর স্বাধীনতার জন্যে জীবন দিয়েছি। কোন জাতি ভাষার জন্য রক্ত দেয়নি। একমাত্র বিরল সেই সাহসী আন্দোলনের ভাষা শহিদদের শ্রদ্ধার সাথে স্মরণ করছি। সাথে শ্রদ্ধা জ্ঞাপন করছি স্বাধীন বাংলা প্রতিষ্ঠার জন্য যারা রক্ত দিয়েছে তাদের প্রতি। একটা সময় বাংলাদেশের সকল অর্জনকে বিলীন করার জন্য এরসাথে সংশ্লিষ্ট অনেক স্মৃতিস্তম্ভ মুছে ফেলা হয়েছে। অনেক স্থানে শহীদ মিনার গুড়িয়ে ফেলা হয়েছে। নতুন প্রজন্মের কাছে বাঙালি জাতির অর্জন সঠিকভাবে উপস্থাপন না করে তা বিলীন করার চেষ্টা অতীতে ছিলো, আজও রয়েছে।
তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসি বর্তমান সরকার নতুন প্রজন্মের কাছে সঠিক ইতিহাস তুলে ধরার জন্য উন্নয়নের পাশাপাশি সকল স্মৃতিস্তম্ভ পুনঃনির্মাণের কাজ হাতে নিয়েছে। বিশেষ করে সকল শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার নির্মাণে একটি সিদ্ধান্ত হয়েছিল, তারই ধারাবাহিকতায় আজকে শহীদ মিনারটি পুনঃনির্মাণ করা হয়। আমি বিশ্বাস করি যারা শহিদ মিনারকে বুকে ধারণ করবে তারা বাংলাদেশের চেতনাকে ধারণ করবে। পাশাপাশি আদর্শ মানুষ হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করার অনুপ্রেরণা পাবে।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ওমর ফারুকের সভাপতিত্বে এসময় আরো উপস্থিত ছিলেন, ১০নং ওয়াড কাউন্সিলর শোয়েবুর রহমান, শহিদ মিনার নির্মাণকারী প্রতিষ্ঠানের সত্যাদিকারী শেখ মোঃ আলমগীর, সহকারি প্রধান শিক্ষক রেহানা আক্তার তৌহিদা, সহকারি শিক্ষক রিনা নন্দী, মোস্তফা কামাল, দ্বীপক চন্দ্র দাস, আমেনা বেগম, তাসলিমা আক্তার, সুলতানা রাজিয়া, ফাহমিদা ফারজানা, শাহিদা পারভিন, ফয়েজ আহম্মেদ, সম্রাট জমাদার, ফিরজা আক্তার, রুপালি আক্তার, খোরশেদ আলম, আমেনা আক্তার হ্যেপি, উম্মে সালমাসহ স্কুলের শিক্ষার্থীবৃন্দ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *