প্রকাশিত হলো পীযূষ কান্তি বড়ুয়ার গবেষণাগ্রন্থ ‘চাঁদপুরে বঙ্গবন্ধু’

প্রেস বিজ্ঞপ্তি :
সম্প্রতি প্রকাশিত হয়েছে কবি ও লেখক পীযূষ কান্তি বড়ুয়ার গবেষণাগ্রন্থ ‘চাঁদপুরে বঙ্গবন্ধু’। বইটি প্রকাশ করেছে য়ারোয়া বুক কর্নার।
বই প্রসঙ্গে লেখক ডাঃ পীযূষ কান্তি বড়ুয়া বলেন, শ্যামল বাংলার প্রতিটি প্রান্তরে বঙ্গবন্ধুর ছোঁয়া লেগেছে। তাঁর চরণ পড়েছে ঘাট থেকে ঘাটে, পথ থেকে পথে। তাঁর পদরেণুতে ধন্য চাঁদপুর। তাঁর বাড়ি যাওয়ার পথে চাঁদপুর ছিল এক বিরামের ঘাট। স্বাধীনতার আগে ও পরে তিনি বেশ কয়েকবার চাঁদপুরে এসেছেন। তাঁর জন্মশতবর্ষে এসে চাঁদপুরে তাঁর আগমনের ঐতিহাসিক উৎখননের অনিবার্যতা দেখা দিয়েছে। তাই সঙ্গত কারণেই ‘চাঁদপুরে বঙ্গবন্ধু’ আলোর মুখ দেখছে। আশা করি বইটি অনুসন্ধিৎসু পাঠকের জন্যে উপভোগ্য হবে।
বইটির সূচিপত্র : চাঁদপুরের সংক্ষিপ্ত পরিচিতি, জন্মশতবর্ষে বঙ্গবন্ধু, চাঁদপুরে বঙ্গবন্ধু, চাঁদপুরে বঙ্গবন্ধুর দেওয়া ভাষণ, চাঁদপুরের বিভিন্ন জনসভায় বঙ্গবন্ধুর দেওয়া ভাষণের চুম্বক অংশ, চাঁদপুরে বঙ্গবন্ধুর আহার, আগরতলা ষড়যন্ত্র মামলায় চাঁদপুর, চাঁদপুরে বঙ্গবন্ধুর খুনি, চাঁদপুরে বঙ্গবন্ধুর খুনি মোশতাক, বিশেষ ঘটনা, চাঁদপুরের বঙ্গবন্ধুর পরিবার ও শেখ হাসিনা, চাঁদপুরে বঙ্গবন্ধুর স্মৃতিধন্য প্রতিষ্ঠান, চাঁদপুরে বঙ্গবন্ধুর নামে সংগঠন, চাঁদপুরে বঙ্গবন্ধুর নামে স্থাপনা, বঙ্গবন্ধু অধ্যাপক চাঁদপুরের সন্তান, চাঁদপুরে শিল্প-সাহিত্যে বঙ্গবন্ধু চর্চা, বঙ্গবন্ধু-নাসিরউদ্দীন-সওগাত, চাঁদপুরে বঙ্গবন্ধুর সহচর ও স্নেহধন্যরা, অপরাজেয় জনকের পরাজিত রোগব্যাধি ও আলোকচিত্রে চাঁদপুরে বঙ্গবন্ধু।
‘চাঁদপুরে বঙ্গবন্ধু’ বইটির প্রচ্ছদ করেছেন মিজান স্বপন। পৃষ্ঠা ৮৮, মূল্য ২৮০ টাকা। চাঁদপুরে বইটির পরিবেশক আননূর গ্রাফিক্স, চিত্রলেখা মোড়, চাঁদপুর। যোগাযোগ : ০১৭০-৯১০১০১১।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *